এবার ইরানের পাশে দাঁড়াল মাহাথির !!

সম্প্রতি ইরানের সেনা’বাহিনীর কুদস ফোর্সের প্রধান জেনারেল কাশেম সো’লায়মানি হ’ত্যা’র ঘটনায় মুখ খুলেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ। এ ঘটনাকে তিনি সৌদি আরবের সাংবাদিক খাসোগি হ’ত্যা’র সঙ্গে তুলনা করেছেন।

এ ব্যাপারে মাহাথির মোহাম্মদ বলেছেন, ‘ইরানের শীর্ষ জেনারেল কাসেম সো’লাইমানিকে হত্যা নীতিবহির্ভূত, যা আইন বিরোধী। এই হ’ত্যা’কা’ণ্ড কেবল ওই দেশটির আইনবিরোধী তা-ই না, সারা বিশ্বের আইনবিরোধী।’ মালয়েশিয়াভিত্তিক সংবাদমাধ্যম স্ট্রেইটসটাইমসের খবরে মাহাথিরের উদ্ধৃতি এসব কথা বলা হয়েছে।

তাদের খবরে বলা হয়েছে, জামাল খাসোগি হ’ত্যা’কা’ণ্ডের সঙ্গে এই ঘটনার মিল রয়েছে, যেটা দেশের বাইরে ঘটেছিল বলে মন্তব্য করেন তিনি। একই সঙ্গে এর ফলে কথিত ‘স’ন্ত্রা’সবাদ’ বেড়ে যাওয়ার হুঁ’শিয়ারিও দিয়েছেন বিশ্বের সবচেয়ে বয়স্ক এই প্রধানমন্ত্রী।

এর আগে গত শুক্রবার বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরে মার্কিন ড্রোন হা’ম’লায় নিহত হয়েছেন মধ্যপ্রাচ্যের সবচেয়ে প্রভাবশালী জেনারেল কাসেম সো’লাইমানি।

এদিকে মাহাথির মোহাম্মদ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নাম মুখে না নিয়েই বলেন, ‘একজন ক্ষমতাবান ভদ্রলোক এই কাজটি করেছেন।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *