এবার ক্ষমতা হারাতে চলেছেন ট্রাম্প !!

মা’র্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসনের বিচার আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে দেশটির কংগ্রেসের উচ্চকক্ষ সিনেটে।বিবিসি জানিয়েছে, বৃহস্পতিবার তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার ও কংগ্রেসের কাজে বাধা দেয়ার অভিযোগ পড়ে শোনানো হয়। এর পর সুপ্রিমকোর্টের প্রধান বিচারপতি জন রবার্টস সিনেট সদস্যদের শপথ পড়িয়েছেন।

অভিশংসনের বিচারে সিনেটের ১০০ সদস্য জুরির ভূমিকায় থাকবেন বলে খবরে জানা গেছে। প্রতিনিধি পরিষদে ট্রাম্পের বিরুদ্ধে আনা অভিযোগের ভিত্তিতে তাকে প্রেসিডেন্টের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হবে কিনা; শুনানির পরেই জুরিরা সেই সিদ্ধান্ত নেবেন।

ট্রাম্পের বিচারে সিনেটের সার্জেন্ট অ্যাট আর্মস মাইকেল সি স্টেনজার উচ্চকক্ষের কার্যক্রম শুরু করেন। এর পর ডেমোক্র্যাট কংগ্রেসম্যান ও মামলার প্রধান বাদী অ্যাডাম স্কিফ প্রেসিডেন্টের বি’রুদ্ধে অভিযোগ পড়ে শোনান।

প্রতিনিধি পরিষদের গোয়েন্দাবিষয়ক কমিটির চেয়ারম্যান স্কিফ ছাড়াও প্রতিনিধি পরিষদের বিচার বিভাগীয় কমিটির প্রধান জেরোল্ড নেডলার, নিউইয়র্কের হাকিম জেফ্রিস, ক্যালিফোর্নিয়ার জো লফগ্রেন, কলোরাডোর জেসন ক্রো, ফ্লোরিডার ভালো ডেমিংস এবং টেক্সাসের সিলভিয়া গার্সিয়া সিনেটের এ বিচারে বাদীর ভূমিকায় থাকবেন।অভিযোগ পড়ে শোনানোর পর প্রধান বিচারপতি রবার্টস সিনেটরদের নিরপেক্ষভাবে বিচার করতে শপথ পড়ান।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *