এবার বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ১২৩ জার্মান নাগরিক !!

জার্মানসহ অন্য ইউরোপিয় ইউনিয়নভূক্ত দেশের ১২৩ নাগরিক বিশেষ ফ্লাইটে করে নিজ দেশে ফিরে গেলেন ।আজ শুক্রবার (১০ এপ্রিল) দুপর ১টা ৪৫ মিনিটে তাদের বহনকারী একটি বিশেষ ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায়।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ সূত্রে এ তথ্য জানা গেছে।হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ-উল আহসান বলেন, ‘শুক্রবার দুপর ১টা ৪৫ মিনিটে জার্মানের কনডর এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে ১২৩ জন জার্মান নাগরিক ঢাকা ছেড়ে গেছেন।’

এদিকে আগামী ১৩ এপ্রিল যুক্তরাষ্ট্র বাংলাদেশ থেকে তাদের তৃতীয় বিশেষ ফ্লাইটে করে আরো কয়েকশ নাগরিককে দেশে ফিরিয়ে নেওয়ার পরিকল্পনা করছে। এছাড়া বাংলাদেশ ছাড়তে আগ্রহী অস্ট্রেলিয়ানদের জন্যও একটি বিশেষ ফ্লাইটের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

এর আগে ৫ এপ্রিল ৩২২ মার্কিন নাগরিক নিয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট ঢাকা থেকে ওয়াশিংটনের ডালাস এয়ারপোর্টের উদ্দেশে ছেড়ে যায়। ৩০ মার্চ কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে ঢাকা ছাড়েন ২৬৯ জন মার্কিন নাগরিক, কূটনীতিক ও পর্যটক। ২ এপ্রিল ৩২৭ জন জাপানের নাগরিক, ২৫ মার্চ মালয়েশিয়ার ২২৫ জন নাগরিক, ২৬ মার্চ ১৩৯ জন ভুটানের নাগরিক বাংলাদেশ ত্যাগ করেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *