এবার বুয়েটে র‍্যাগিং: ৯ শিক্ষার্থী আজীবন বহিষ্কার !!

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বোর্ড অফ রেসিডেন্স এন্ড ডিসিপ্লিন কমিটি সোহরাওয়ার্দী ও আহসানউল্লাহ হলে র‍্যাগিংয়ের অভিযোগ তদন্ত করে ৯ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার এবং ১৭ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে। পাশাপাশি ভবিষ্যতে র‍্যাগিংয়ে না জড়াতে সতর্ক করা হয়েছে আহসানউল্লাহ হলের ৪ শিক্ষার্থীকে। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় বুয়েটের উপাচার্য ভবনের সামনে ছাত্র কল্যাণ দপ্তরের (ডিএসডব্লিউ) পরিচালক অধ্যাপক মিজানুর রহমান সংবাদ সম্মেলন করে এই তথ্য জানান।

আজীবনের বহিষ্কার ৯ শিক্ষার্থীকে হলেন- মো. মোবাশ্বের হোসেন শান্ত, এ এস এম মাহাদী হাসান, আকিব হাসান রাকিব, সব্যসাচী দাস দিব্য, সৌমিত্র লাহিড়ী, প্লাবন চৌধুরী, নাহিদ আহমেদ, অর্ণব চৌধুরী ও মো. ফরহাদ হোসেন। বিভিন্ন মেয়াদে বহিষ্কৃত ১৭ জন হলেন- কাজী গোলাম কিবরিয়া রিফাত, মো. সাকিব হাসান, মো. সাজ্জাদুর রহমান, সাকিব শাহরিয়ার, শেখ আসিফুর রহমান আকাশ, মো. রাইয়ান তাহসিন, মেহেদী হাসান, তৈয়ব হোসেন, এ এফ এম মাহফুজুল কবির, মো. বখতিয়ার মাহবুব মুরাদ, সৈয়দ শাহরিয়ার আলম প্রত্যয়, মো. তৌফিক হাসান, মো. কুতুবুজ্জামান কাজল, মোহাম্মদ তাহমিদুল ইসলাম, ফেরদৌস হাসান ফাহিম, মো. আল-আমিন ও তাহাজিবুল ইসলাম।

এছাড়া, ভবিষ্যতে র‌্যাগিংয়ে না জড়াতে বোর্ড অফ রেসিডেন্স অ্যান্ড ডিসিপ্লিন কমিটি আহসানউল্লাহ হলের ৪ জন শিক্ষার্থীকে সতর্ক করেছেন। তারা হলেন- মো. তাহসিন ফারহান ফাতিন, লোকমান হোসেন, শাফকাত বিন জাফর ও তানজিন রশিদ আবির।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *