এবার ভারতও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের অংশ হচ্ছে !!

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ঢাকায় এশিয়া একাদশের বিপক্ষে বিশ্ব একাদশের দুই ম্যাচের টি-টোয়েন্টি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বাংলাদেশের মত মার্চেই ভারতে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করতে চাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি। দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পরিণত করতে চাচ্ছেন তিনি।

আহমেদাবাদে প্রায় ৭০০ কোটি রুপি ব্যয়ে নবনির্মিত সরদার পাতিল স্টেডিয়ামে এই ম্যাচটি আয়োজনের কথা ভাবছে বিসিসিআই। এই স্টেডিয়ামটি বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামে হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে। যার ধারণক্ষমতা প্রায় ১ লাখ ১০ হাজার। এশিয়া একাদশ-বিশ্ব একাদশের ম্যাচ দিয়েই সরদার পাতিল স্টেডিয়ামের উদ্বোধন করতে চাইছে বিসিসিআই।

এশিয়া একাদশ-বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন বলেন, ‘এ বিষয়ে আলোচনা করা হচ্ছে। তিনি (সৌরভ গাঙ্গুলি) যদি বলে থাকেন তাহলে এই বিষয়েই বলেছেন। যে কোনো সময় বসে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।’

তিনি আরো বলেন, ‘যেহেতু টুর্নামেন্টটি আমরা আয়োজনের উদ্যোগ নিয়েছি, সেহেতু একটি ম্যাচ অন্য দেশে হলেও নাম বদলের কোনো সুযোগ নেই।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *