এবার মুসলিম শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন প্রিয়াংকা চোপড়া !!

দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের হা’মলার প্রতিবাদে ফুঁসে উঠেছে ভারতের ছাত্র সমাজ। শুধু ছাত্ররাই নয়, বিক্ষোভে যোগ দিয়েছেন ভারতের বিভিন্ন স্থানের নানা স্তর ও ধর্মের লোকজন।

জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর পুলিশের বর্বরোচিত হা’মলার ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়ে জামিয়ার শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া।

এক টুইটবার্তায় ‘দ্য স্কাই ইজ পিংক’ খ্যাত অভিনেত্রী লেখেন, প্রতিটি শিশুর জন্য শিক্ষা নিশ্চিত করা আমাদের স্বপ্ন। শিক্ষাই তাদের স্বাধীনভাবে চিন্তা করার ক্ষমতা দিয়েছে। আমরা তাদের সেভাবেই বড় করে তুলছি, যাতে তারা স্পষ্ট কথা বলতে পারেন।

সংঘর্ষের বিষয়টির বিরুদ্ধে অবস্থান নিয়ে প্রিয়াংকা বলেন, একটি সমৃদ্ধ গণতান্ত্রিক দেশে প্রত্যেকে শান্তিপূর্ণভাবে নিজের কণ্ঠে প্রতিবাদ করবেন, কিন্তু তাদের সঙ্গে সহিংসতায় লিপ্ত হওয়া ভুল পদক্ষেপ। প্রত্যেকটি কণ্ঠস্বর গুরুত্বপূর্ণ। তারাই ভারতকে পরিবর্তনের দিকে নিয়ে যাবে।

বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তান থেকে নিপীড়নের মুখে ভারতে পালিয়ে যাওয়া হিন্দু, বৌদ্ধ, শিখ, জৈন, পার্সি ও খ্রিস্টানদের নাগরিকত্ব নিশ্চিতে সম্প্রতি আইন সংশোধন করেছে ভারত। ১২ ডিসেম্বর রাতে প্রেসিডেন্টের স্বাক্ষরের পর এটি আইনে পরিণত হওয়ায় ভারতজুড়ে বিক্ষোভ হচ্ছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *