এহসান গ্রুপে যুক্ত ওয়াজের বক্তাদের তালিকা করা হচ্ছে!

এহসান গ্রুপের রাগিব আহসান দেশ -বিদেশের বক্তাদের সঙ্গে প্রচারণা চালিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। শরীয়াহ মেনে সুদমুক্ত বিনিয়োগে উচ্চ মুনাফা দেওয়ার নামে তিনি ৫৫,০০০ গ্রাহকের কাছ থেকে আমানত নিয়েছেন। সারা দেশে তার বিরুদ্ধে ১৫ টি মামলা রয়েছে এবং অভিযোগের সংখ্যা ১৬০০ টিরও বেশি।

মসজিদের ইমাম ছিলেন রাগীব আহসান। পরে তিনি একটি এমএলএম কোম্পানিতে ৯০০০ টাকা বেতনে চাকরি নেন। সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এহসান গ্রুপ গঠিত হয়েছিল।

সেখানে তিনি ছাত্র, শিক্ষক এবং কওমি মাদ্রাসার ইমাম নিয়োগ করেন। তারা মাহফিলে অধিক মুনাফা দেবে এই কথা বলে আমানত সংগ্রহ শুরু করে। ১৬ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে গ্রুপের চেয়ারম্যান রাগিব ও তার তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

রাগিব কিছু সময়ের জন্য আত্মগোপনে ছিল ৫৫,০০০ গ্রাহকদের কাছ থেকে কোটি কোটি টাকা চুরি করে। তিনি শরিয়া সম্মতিতে সুদমুক্ত বিনিয়োগে উচ্চ মুনাফা দেওয়ার নামে প্রতারণার অভিনব কৌশল নিয়ে এসেছিলেন। তার বিরুদ্ধে সারা দেশে ১৫ টি মামলা এবং ১৬০০ টি অভিযোগ রয়েছে।

র‍্যাববের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, রাগিব দেশ -বিদেশের বক্তাদের সঙ্গে ওয়াজে এহসান গ্রুপের প্রচারও করেছেন। বক্তারা যারা এর সাথে জড়িত তারাও অভিযোগ পেলে আইনের আওতায় আনা হবে।

এদিকে রাগিবকে গ্রেফতারের পর বিভিন্ন অভিযোগ সামনে আসছে। পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী। সাজ্জাদ হোসেন বলেন, ওয়াজে এহসান গ্রুপের প্রচারণার কিছু ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে।

এহসান গ্রুপ মাসিক মুনাফা সহ আমানত সংগ্রহ করত। ভুক্তভোগীদের দাবি, রাগিব বিভিন্ন প্রতিষ্ঠানের নামে টাকা দিয়ে বেনামে জমি কিনেছে এবং সম্পদ তৈরি করেছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *