করোনাভাইরাস বিষয়ে ইন্টারনেটে যে ১০ টি বিষয়ে সার্চ করবেন না !!

আসুন জেনে নিই করোনাভাইরাস বিষয়ে জানতে ইন্টারনেটে যে দশটি বিষয় লিখে সার্চ করবেন না –

১. প্রাতিষ্ঠানিকভাবে এখন পর্যন্ত করোনাভাইরাস প্রতিষেধক বের হয়নি। তাও অনলাইন থেকে করোনা প্রতিষেধক এরকম কোনো মেডিসিন ক্রয় করা থেকে বিরত থাকুন।২. প্রাতিষ্ঠানিকভাবে এখনও কোনো ‘টেস্ট কিট’ বের হয়নি। তাই ভুয়া করোনাভাইরাস টেস্ট কিট থেকে দূরে থাকুন।

৩. অনলাইনে দেখা মাস্কের বিজ্ঞাপনের দিকে ঝুঁকবেন না। করোনাভাইরাস প্র’তিরোধে কোনো স্পেশাল মাস্ক নেই, তাই এরকম বিজ্ঞাপন দেখলে এসব থেকে দূরে থাকুন।

৪. স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে, করোনা প্রতিরোধে মাস্ক কখনোই সম্পূর্ণ নিরাপত্তা হিসেবে কাজ করে না। চোখ দিয়েও ঢুকতে পারে এ ভাইরাস। এর আকার এত ছোট যে এন-৯৫ কিংবা সার্জিক্যাল মাস্কের ভেতর দিয়ে ভাইরাসটি প্রবেশে সক্ষম। তাই অনলাইনে এরকম বিষয় থেকে দূরে থাকুন।

৫. হোয়াটসঅ্যাপ কিংবা টিকটকসহ যেকোনো সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত খবরে বিশ্বাস করবেন না।৬. করোনাভাইরাস সংক্রান্ত কোনো বিষয়ে ইউটিউব থেকে পরামর্শ নেবেন না।৭. করোনাভাইরাসের উপসর্গ কেমন হবে এরকম কী ওয়ার্ড দিয়ে অনলাইনে সার্চ করবেন না।

৮. যাচাই বাছাই ছাড়া কোনো আর্টিকেল বা ভিডিও শেয়ার করা থেকে বিরত থাকুন।৯. সূত্র ছাড়া সাধারণভাবে অনলাইনে করোনাভাইরাস সংক্রান্ত কিছু সার্চ করবেন না।১০. ফিশিং ইমেইলের ফাঁদে পা দেবেন না।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *