করোনার ঝুঁকি এড়াতে বিশেষ ইজিবাইক !!

মাগুরায় করোনার স্বাস্থ্য ঝুঁকি এড়াতে শহরে চলমান ইজিবাইকে কাঠামো পরিবর্তন করা হয়েছে। সেনাবাহিনীর কারিগরি তত্ত্বাবধানে পরিবর্তিত কাঠামোতে প্রতিটি ইজিবাইকে চারটি করে প্রকোষ্ঠ করা হয়েছে। যাতে করে প্রতি ইজিবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে চারজন যাত্রী পৃথক ও বিচ্ছিন্নভাবে বসতে পারেন।

আজ সোমবার সেনাবাহিনীর পক্ষ থেকে পরিবর্তিত কাঠামোর চার প্রকোষ্ঠবিশিষ্ট এই ইজিবাইকের উদ্বোধন করা হয় মাগুরা শহরের শেখ কামাল ইনডোর স্টেডিয়ামে।উদ্বোধন শেষে এসব ইজিবাইক নিয়ে একটি র‌্যালি শহর প্রদক্ষিণ করে। এ সময় এ ধরনের একটি ইজিবাইকে মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর ও মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম চড়ে র‌্যালিতে অংশ নেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। বক্তব্য রাখেন মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম, যশোর সেনানিবাসের ২ আর্টিলারির অধিনায়ক লে. কর্নেল আতিফ সিদ্দিকী, মাগুরা পুলিশ সুপার খান মোহাম্মদ রেজোয়ান।

সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, প্রাথমিকভাবে শহরের ১৫টি ইজিবাইক হার্ডবোর্ড দিয়ে চারটি প্রকোষ্ঠে ভাগ করে দেয়া হয়েছে। পর্যায়ক্রমে শহরে সব ইজিবাইক এ অবস্থায় রূপান্তরিত হবে বলে সেনা বাহিনীর পক্ষ থেকে আরো জানানো হয়।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *