করোনার তৃতীয় ঢেউ শুরু – চট্টগ্রামে আ’ক্রান্ত শনাক্তের হার ঊর্ধ্বমুখী !!

করোনার তৃতীয় ঢেউয়ে চট্টগ্রামে ক্রমান্বয়ে বাড়ছে শনাক্তের হার। এজন্য চট্টগ্রাম জেলা প্রশাসকের উদ্যোগে জনসচেতনতার মাস্ক পরিধান নিশ্চিতকরণের লক্ষে বিভিন্ন যানবাহনে অভিযান ও মাস্ক বিতরণ করেছে জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক। সোমবার (১৫ই মার্চ) নগরীর নিউ মার্কেট এলাকায় করা হয় অভিযান ও মাস্ক বিতরণ৷করোনায় গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম (১৪ই মার্চ পর্যন্ত) মৃত্যু হয়েছে দুজন আ’ক্রান্ত হয়েছে (১৫ই মার্চ পর্যন্ত) ১৫৩জনে। এনিয়ে চট্টগ্রামে মোট মৃত্যুর সংখ্যা ৩৮১ জন ও আ’ক্রান্তের সংখ্যা ৩৬ হাজার ৫৫৬ জনে দাঁড়ালো।

চট্টগ্রাম সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১২৪ জনের নমুনা পরীক্ষা করে ২২ জন, ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৭৫০ জনের নমুনা পরীক্ষায় ২৯ জন ও চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৫২ জনের নমুনা পরীক্ষা করে ৫৬ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৬৮ জনের নমুনা পরীক্ষা করে কারও দেহে করোনার অস্তিত্ব মেলেনি।

এছাড়া শেভরণে ২৭৭ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৩৩ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জন ও চট্টগ্রাম জেনারেল হাসপাতাল (আরটিআরএল) ল্যাবে ৭ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে। তবে এদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব ও ইমপেরিয়াল হাসপাতালের ল্যাবে কোন নমুনা পরীক্ষা হয় নি।

জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক জানান, সকাল থেকে আমরা ৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে অভিযান পরিচালনা করছি এবং যেহেতু আজ থেকে নতুন করে সংক্রামের হার বাড়ছে সেহেতু জরিমানার চেয়ে জনসচেতনতা ও মাস্ক পরিধান নিশ্চিতকরণকে বেশি প্রাধান্য দিয়ে সাধারণ মানুষকে বুঝানোর চেষ্টা করছি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *