করোনার থাবা ভারতে, নিহত ১ – পর্যবেক্ষণে একাধিক !!

আজ রবিবার প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কেরালায় ভারতীয় নাগরিকের মৃ’ত্যু হয়েছে। তিনি মালয়েশিয়া থেকে অসুস্থ হয়ে কোচি ফিরলে, চিকিৎসাধীন অবস্থায় মৃ’ত্যু হয়। জানিয়েছে এরনাকুলামের এক হাসপাতাল।

এদিকে জানা গেছে, একাধিক ব্যাধি নিয়ে এরনাকুলামের এক হাসপাতালে সতর্কতামূলক পর্যবেক্ষণ হিসেবে ভর্তি করা হয়েছিল সেই যুবককে। চলছিল তার চিকিৎসাও। হাসপাতাল সূত্রে খবর মৃ’তের রক্ত পরীক্ষা করে করোনার অস্তিত্ব মেলেনি।

আরো নিশ্চিত হতে তার শরীরের কিছু নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। মালয়েশিয়াতে এখন পর্যন্ত ২৫ জনের দেহে করোনার অস্তিত্ব মিলেছে। চীনে এই ভাইরাসে মৃ’ত বেড়ে ২ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত প্রায় ৮০ হাজার।

এদিকে এরনাকুলাম হাসপাতাল সূত্রে খবর, নিউমোনিয়া ও শ্বাসজনিত অসুখ নিয়ে ভর্তি হয়েছিলেন ওই যুবক। তিনি ডায়াবেটিক রোগী ছিলেন।ভারতের কেরালায় করোনা আক্রান্ত সন্দেহে তিন জনকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছিল। কিন্তু নমুনা পরীক্ষার পর তাদের দেহে ভাইরাসের অস্তিত্ব মেলেনি। তাই ছেড়ে দেওয়া হয়েছিল ওই তিন জনকে।

পাশাপাশি উহান থেকে দেশে ফেরা প্রায় ৪০০ জনকে মানেসারের বিশেষ পর্যবেক্ষণ কেন্দ্রে রাখা হয়েছিল ২ সপ্তাহ। তাদের নমুনাতে ভাইরাসের অস্তিত্ব না মেলায়, ছাড় পেয়েছেন ওই ৪০০ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *