করোনার মধ্যেই আমেরিকায় আরেক নতুন আ’তঙ্কের সৃষ্টি !!

করোনা ভা’ইরাসের কারণে বিশ্বজুড়ে আতঙ্কসহ আ’ক্রান্তের সংখ্যা বেড়েই চলছে। বিশ্বের উন্নতশীল রাষ্ট্র তারাও করোনার কাছে পরাস্ত। এ ভা’ইরাস থেকে মুক্তির কোন সুরহা এখনো মেলেনি। করোনার থাবায় বিপর্যস্ত বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র আমেরিকা। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আ’ক্রান্ত হয়েছে ১২ লাখ ১২ হাজার ৯০০ জন মানুষ। এর মধ্যে মারা গেছেন ৬৯ হাজার ৯২৫ জন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ১৬ হাজার ৫০ জন। প্রতিদিন আ’ক্রান্তসহ মৃত্যুর সংখ্যা বাড়ছেই।

এমন এক ভা’ইরাস ‘অদৃশ্য শত্রু’র সঙ্গে যুদ্ধে এখনও পেরে ওঠার মতো কার্যকরী পন্থা বের করতে পারেনি আমেরিকা। দেশটিতে এমন বিপদের অবস্থায় আরেকটি দৃশ্যমান এক প্রাকৃতিক শক্তির মোকাবেলা নিয়ে শঙ্কিত দেশটি। সেটি হচ্ছে, ভিমরুল, যা ‘মার্ডার (কিলার) ভিমরুল’ হিসেবে পরিচিত।

দেশটির ওয়াশিংটনে এশিয়ান জায়ান্ট হরনেটস (মার্ডার ভিমরুল) এর দেখা পাওয়া গেছে। এর ফলে দেশটির বিজ্ঞানীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এই ভিমরুল পূর্ব এশিয়ার নাতিশীতোষ্ণ এবং গ্রীষ্মমণ্ডলীয় জলবায়ুতে বাস করে, যেখানে এগুলোর আ’ক্রমণে প্রতি বছর বেশ কিছু মানুষের মৃত্যু হয়।

দুই ইঞ্জি বা ৫ সেন্টিমিটার আয়তনের এই ভিমরুল মানুষের জন্য ভীষণ বিপজ্জনক। এর বিষাক্ত হুল ফুটালে মানুষের মৃত্যু পর্যন্ত হয়। এছাড়া এরা মৌমাছিকে ধ্বংস করে। মৌমাছিকে ধরে নিয়ে গিয়ে এরা বাচ্চাদের খাওয়ায়।কিলার ভিমরুল নিয়ে ভীষণ চিন্তায় পড়ে গেছেন যুক্তরাষ্ট্রের বিজ্ঞানীরা। প্রাকৃতিক এই শত্রু আমেরিকা-জুড়ে ছড়িয়ে পড়ার আগেই এদের বিনাশ করতে উপায় খুঁজছেন তারা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *