করোনার মধ্যেই প্রবাস থেকে দেশে ফিরলো আরো ২৮৮ জন প্রবাসী !!

দেশে ভ’য়ংকর হয়ে উঠেছে করোনা ভা’ইরাস। প্রতিদিন ৩০০ জনের বেশি মানুষ এই ভা’ই’রাসে আ’ক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ছে। অথচ করোনার এই পরিস্থিতির মধ্যেই দেশে ফিরলেন ২৮৮ প্রবাসী বাংলাদেশি শ্রমিক। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুক্রবার সন্ধ্যা ৭টায় পৌঁছান তারা।

সরকারের সিদ্ধান্ত অনুসারে পৌঁছানোর পর বিমানবন্দরে তাদের মেডিক্যাল চেকআপ হয়। যাদের সঙ্গে কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট আছে তাদের বাসায় পাঠানো হবে। আর যাদের নেই তাদের সশস্ত্র বাহিনী বিভাগের (এএফডি) ব্যবস্থাপনায় ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়। মধ্যপ্রাচ্য থেকে আসা বাংলাদেশি শ্রমিকদের এটি দ্বিতীয় ফ্লাইট। সিভিল এভিয়েশনের কর্মকর্তারা জানান, ওমান সরকার বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের দেশে ফেরত পাঠিয়েছে। এদের কাজের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় ওমান সরকার তাদের ফেরত পাঠিয়ে দিয়েছে।

এর আগে সৌদি আরব থেকে ১৫ এপ্রিল ৩৬৬ বাংলাদেশি ফিরে আসেন। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএম তৌহিদ উল আহসান বলেন, ‘আমরা তাদের স্ক্রিনিং করেছি। পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে বিমানবন্দরের স্বাস্থ্য বিভাগ।’ দেশে বর্তমানে করোনা আ’ক্রান্তের সংখ্যা ৪ হাজার ৬৮৯ জন এবং এই প্রাণঘাতী দেশে এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছে মোট ১৩১ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *