করোনায় আ’ক্রান্তের ৫২ শতাংশই ঢাকার !!

প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসের সংক্রমণে দেশে গত ২৪ ঘণ্টায় আ’ক্রান্ত হয়েছেন ৫৮ জন। এ নিয়ে ভা’ইরাসটিতে আ’ক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৮২ জনে। করোনাভা’ইরাসে এ পর্যন্ত শনাক্ত ৪৮২ জনের মধ্যে ৫২ শতাংশের মানুষের বসবাস ঢাকায়। এরপরেই নারায়নগঞ্জের অবস্থান বলে জানিয়েছেন আইইডিসিআর এর পরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

আজ শনিবার শনাক্তদের মধ্যে ১৭ জনের বয়স ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে। এছাড়া ১৫ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে। ঢাকার মধ্যে সবচেয়ে ঝুঁকির মধ্যে রয়েছে মিরপুর ও বাসাবো এলাকা।করোনাভা’ইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এই তথ্য জানিয়েছেন। বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৮ জনের মধ্যে করোনাভা’ইরাস শনাক্ত হয়েছে। মারা গেছেন তিন জন।

এদিকে বিগত কয়েক দিনের চেয়ে করোনাভা’ইরাসে শনাক্তের সংখ্যা কমেছে। গতকালের তুলনায় মুত্যুর সংখ্যাও কম। মোট ৯৫৪টি নমুনা পরীক্ষা শেষে ওই ৫৮ জনের মধ্যে করোনাভা’ইরাস শনাক্ত হয়। গত ২৪ ঘণ্টায় যে তিন জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে একজন ঢাকার এবং দুজন ঢাকার বাইরের বাসিন্দা। তাদের বয়স ৩৮, ৫৫ এবং ৭৪ বছর।

নতুন করে সুস্থ হয়েছেন আরও তিন জন। এ নিয়ে সুস্থ হয়ে ফিরে গেছেন মোট ৩৬ জন। সব মিলিয়ে বাংলাদেশে করোনাভা’ইরাসে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৮২ জনে। আর মোট মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩০ জনে। শনাক্ত ৫৮ জনের মধ্যে ৪৮ জন পুরুষ এবং ১০ জন নারী।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *