করোনায় ইতালি প্রবাসীর মৃ’ত্যুর পর গর্ভবতী স্ত্রীরও আ’ক্রান্ত !!

ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে মারা যাওয়া ইতালি প্রবাসী মোরশেদ আলমের (৪৫) অন্তঃসত্ত্বা স্ত্রীরও করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে নোয়াখালীতে করোনা শনাক্ত হয়েছে দ্বিতীয় জনের। প্রবাসী মোরশেদ আলমের বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার সোনাপুর ইউনিয়নে। ওই নারীর শরীরে কোন উপসর্গ না থাকায় তাকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নমুনা সংগ্রহ করা হয়েছে তার পরিবারের ১৯জন সদস্যের।

বুধবার (১৫ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাইনুল ইসলাম। তিনি জানান, প্রবাসীর মৃত্যুর পর তার পরিবারের ১৯জন সদস্যের মধ্যে ১৩জনের নমুনা বাংলাদেশ ইনস্ট্রিটিউট অব ট্রফিক্যাল এন্ড এনফেকসাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে পাঠানো হয়। যার মধ্যে ৮ জনের রিপোর্ট এসেছে। এদের মধ্যে শুধু ওই নারীর করোনা প্রজেটিভ এসেছে বাকী ৭ জনের নেগেটিভ। অপর ৫ জনের রিপোর্ট এখনো আসেনি। বাড়ির অপর ৬ সদস্যের নমুনা মঙ্গলবার সংগ্রহ করা হয়েছে।

তিনি আরও বলেন, করোনা আ’ক্রান্ত ওই নারী তিন মাসের অন্তঃসত্ত্বা। তবে ওই নারীর শরীরের করোনার কোন উপসর্গ না থাকায় তাকে আইসোলেসনে রাখার দরকার হয়নি। বর্তমানে তাকে চিকিৎসকদের তত্ত্বাবধানে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। পাশাপাশি তার বাড়িতে স্বাস্থ্য অধিদফতরের ভ্রাম্যমাণ মোবাইল টিম কাজ করছে। ওই নারীর স্বাস্থ্য সুরক্ষার জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

প্রসঙ্গত জ্বর, শ্বাস-কষ্ট ও বুকে ব্যাথা নিয়ে নোয়াখালী জেনারেল হাসপাতাল ভর্তি হওয়া ইতালি প্রবাসীকে গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। পরে নিহতের লা’শ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হলে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়। ১১ এপ্রিল শনিবার দুপুরে আইইডিসিআর থেকে তার করোনা রিপোর্ট পজেটিভ আসে।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *