করোনায় গত ২৪ ঘণ্টায় পাকিস্তানে মৃ’ত্যুর রেকর্ড !!

একদিনে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যুর রেকর্ড করেছে দক্ষিণ এশীয় দেশ পাকিস্তান। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আ’ক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩৯ জন। আর করোনায় সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছেন ৮৮ জন। খবর-ডন।স্বাস্থ্য মন্ত্রণালয়ের সূত্র অনুযায়ী, গত তিনদিনে করোনায় আ’ক্রান্ত হয়ে ২২৩ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে ৮ হাজারের বেশি ব্যক্তি করোনায় সংক্রমিত হয়েছেন। স্বাস্থ্য বিশেষজ্ঞরা সংক্রমিত হওয়ার হার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।

শনিবার পর্যন্ত দেশটিতে ৬৯ হাজার ২২৪ জন করোনায় আ’ক্রান্ত হয়েছেন। আর এ দিন পর্যন্ত ভা’ইরাসটিতে সংক্রমিত হয়ে ১ হাজার ৪৮৩ জন প্রাণ হারিয়েছেন।গত বছরের ডিসেম্বরের চীন থেকে উৎপত্তি হওয়া প্রা’ণঘাতী করোনাভা’ইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।গত ১১ মার্চ করোনাভা’ইরাস সংকটকে ম’হামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য অনুযায়ী, রোববার বেলা ১১ টা পর্যন্ত করোনায় মারা গেছেন বিশ্বের ৩ লাখ ৭১ হাজার ৬ জন মানুষ।আর আ’ক্রান্ত হয়েছেন ৬১ লাখ ৬০ হাজার ২৯৯ জন।তাদের মধ্যে বর্তমানে ৩০ লাখ ৪৮ হাজার ৫০৬ জন চিকিৎসাধীন এবং ৫৩ হাজার ৫০৩ জন (২ শতাংশ) আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *