করোনায় জমকালো আয়োজনে জন্মদিন পালন – এসআই প্রত্যাহার !!

সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় বাড়ছে করোনাভা’ইরাসে আ’ক্রন্তের সংখ্যা। প্রা’ণঘা’তী এই ভা’ইরাসের সংক্রমণ রোধে গত ১১ এপ্রিল থেকে ব্রাহ্মণবাড়িয়ায় লকডাউন চলছে।সচেতন থেকে সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়ার জন্য নিষেধ করেছে জেলা প্রশাসন। এ অবস্থায় সামাজিক দূরত্ব না মেনে লোকজন জড়ো করে নিজের জন্মদিন পালন করেছেন সরাইল থানা পুলিশের অরুয়াইল ক্যাম্পের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও উপপরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান। এ ঘটনায় বুধবার (৩ জুন) তাকে অরুয়াইল ক্যাম্প থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, নিজস্ব ভবন না থাকায় দীর্ঘদিন ধরে অরুয়াইল ইউনিয়ন পরিষদের কয়েকটি কক্ষে অরুয়াইল পুলিশ ক্যাম্পের কার্যক্রম চলছে। এই ক্যাম্পের এসআই কামরুজ্জামানের ৩৯তম জন্মদিন ছিল ১ জুন। দিনটিকে রাঙিয়ে তুলতে আয়োজন করা হয় জমকালো অনুষ্ঠানের। ক্যাম্পের পাশে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের কক্ষ বেলুন ও রঙিন কাগজ দিয়ে সাজানো হয়। আনা হয় তিনটি কেক, বিস্কুট ও হরেক রকমের ফল।

জন্মদিনের এ আনন্দ আয়োজনে ক্যাম্পের পুলিশ সদস্যরা, স্থানীয় বাজারের ব্যবসায়ীসহ অনেকেই উপস্থিত ছিলেন। সামাজিক দূরত্ব না মেনে দলবদ্ধভাবে ফটোসেশন করা হয় অনুষ্ঠানে। জমকালো অনুষ্ঠানের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। দেশের বর্তমান উদ্ভুত পরিস্থিতিতে দায়িত্বশীল পদে থেকে এমন ‘কাণ্ডজ্ঞানহীন’ কর্মে ক্ষোভ প্রকাশ করেন অনেকে।

তবে এসআই কামরুজ্জামান বলেন, আমার জন্মদিন উপলক্ষে ক্যাম্পের পুলিশ সদস্যরা অনুষ্ঠানের আয়োজন করেছিল। প্রথমে ইউনিয়ন পরিষদের ছাদে আয়োজন করার কথা থাকলেও বিদ্যুতের সমস্যার কারণে ডিজিটাল সেন্টারে আয়োজন করা হয়। কখনও আমার জন্মদিন এমনভাবে উদযাপন করা হয়নি। যা একবার আয়োজন করা হয়েছে, তা নিয়ে সমস্যা হলো এখন।

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বলেন, এসআই কামরুজ্জামানকে ক্যাম্প থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছে। একই সঙ্গে ক্যাম্পে নতুন একজনকে পদায়ন করা হয়েছে।প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার (০২ জুন) পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়া জেলায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ সদস্য ও প্রবাসীসহ ১৭২ জন করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন। আ’ক্রান্তদের মধ্যে দুইজন মারা গেছেন। আর সুস্থ হয়ে আইসোলেশন সেন্টার থেকে ছাড়পত্র পেয়েছেন ৬১ জন।

সূত্র- জাগো নিউজ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *