করোনায় দেশে আ’ক্রান্তের সংখ্যা বেড়ে ৪২৪, মৃ’ত্যু ২৭ জনের !!

দেশে করোনাভা’ইরাসে গত ২৪ ঘণ্টায় নতুনভাবে ৯৪ জন মানুষকে শ’নাক্ত করা হয়েছে। এছাড়াও এই ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে আ’ক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়াল ৪২৪ জন এবং মোট মৃ’তের সংখ্যা ২৭ জন। আজ শুক্রবার (১০ এপ্রিল) বেলা ২টা ৩০ মিনিটে অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানা যায়।

এদিকে গতকাল অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী দেশের প্রতিটি মানুষকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান। সকলকে একসাথে লড়াই করার জন্য আহ্বান জানান। এদিকে, গতকাল প্রতিষ্ঠানটি জানায় বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ১১২ জন শ’নাক্ত হয়েছে এবং ১ জন মৃ’ত্যুবরণ করেছে। গতকাল পর্যন্ত বাংলাদেশে মোট করোনা আ’ক্রান্ত মানুষ ছিলেন ৩৩০ জন। মৃ’ত মানুষের সংখ্যা ছিল ২১ জন। প্রসঙ্গত, করোনাভা’ইরাস ম’হামা’রীতে অচল গোটা বিশ্ব। হু হু করে বাড়ছে আ’ক্রান্ত রোগী ও মৃ’ত্যুর সংখ্যা।

বিশ্বের অন্তত ১৩৬ দেশে চলছে লকডাউন। থেমে নেই মৃ’ত্যুর মিছিল, প্রতি মুহুর্তেই বাড়ছে মৃ’ত্যুর সংখ্যা। করোনায় প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখা প্রতিষ্ঠান ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার বেলা ১ টা পর্যন্ত গোটা বিশ্বে করোনায় আ’ক্রান্ত রোগীর সংখ্যা ১৬ লাখ ০৫ হাজার ৭১২ জন। মারা গেছে ৯৫ হাজার ৭৬৬ জন। সবচেয়ে খারাপ অবস্থা ইউরোপ ও আমেরিকায়। বেশিরভাগ মৃ’ত্যু হয়েছে এ দুই মহাদেশে। বিশেষ করে যুক্তরাষ্ট্র, ইতালি ও স্পেনে প্রতিদিন মৃ’ত্যুর নতুন রেকর্ড হচ্ছে।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *