করোনায় দেশে প্রান গেল ৭৫ জনের, আ’ক্রান্ত ১৮৩৮ !!

প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট ৭৫ জনের মৃত্যু হলো। এছাড়া নতুন করে আরো ২৬৬ জন করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছেন। এ নিয়ে সারাদেশে মোট ১৮৩৮ জন করোনা রোগী শনাক্ত হলো। করোনা ভা’ইরাস নিয়ে নিয়মিত ব্রিফিংয়ে আজ শুক্রবার দুপুরে ‘এ তথ্য দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এদিকে দেশে ২৬৬ জন নতুন আ’ক্রান্ত মোট ১৮৩৮ জন। এছাড়া আজ পরীক্ষা করা হয়েছে ২১৯০ জনের। করোনায় আজ সুস্থ বাড়ি ফিরে গেছেন ৯ জন। মোট সুস্থ হয়েছে ৫৮ জন।এদিকে দেশে গেল ৮ মার্চ প্রথম করোনা ভা’ইরাস শনাক্ত হয়। এরপর বাড়তে থাকে সংক্রমণ। এই ভা’ইরাসের সংক্রমণ এড়াতে বিশ্বের অন্যান্য দেশগুলোর মতো বাংলাদেশ সরকারও সাধারণের চলাচল সীমিত করতে নানা পদক্ষেপ নেয়। এর অংশ হিসেবে বন্ধ ঘোষণা করা হয় সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠান। কয়েক দফায় বাড়িয়ে সেই ছুটি এখনও চলছে।

বর্তমানে দেশে ভাইরাসটির কমিউনিটি ট্রান্সমিশন হচ্ছে বলে আগেই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এজন্য স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সবাইকে সামাজিক দূরত্ব মানার পাশাপাশি সব পরামর্শগুলো মেনে চলতে বলা হচ্ছে। তবে কিছু ক্ষেত্রে সেই নিয়ম ভাঙছেন সাধারণ মানুষ। আর এক কারণে সম্প্রতি বিজ্ঞপ্তি দিয়ে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত রাস্তায় বেরনো নিষিদ্ধ করেছে সরকার।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *