করোনায় প্রাণ গেলো আমিরাতে বাংলাদেশি এক প্রবাসীর !!

সংযুক্ত আরব আমিরাতে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে মারা গেছেন শাহ আলম নামে এক বাংলাদেশি প্রবাসী।স্থানীয় সময় ৬ মে দেশটির আলআইন সিটিতে তিনি চিকিৎসাধীন মারা যান।এর আগে গত ১৯ এপ্রিল করোনা কেড়ে নিয়েছিল শাহ আলমের বড়ভাই বেদারুল ইসলামকে। দুই ভাই-ই আমিরাতে পরাজিত হলো মহামারী করোনার কাছে। জানা গেছে, শাহ আলম ও বেদারুলের বাড়ি চট্টগ্রাম জেলার ফটিকছড়ি উপজেলার ধর্মপুর ইউনিয়নের ১ নং ওয়ার্ডে। তাদের বাবার নাম মৃত ডা. শামসুল আলম। শাহ আলম ও বেদারুল ইসলাম যথাক্রমে পরিবারের দ্বিতীয় ও তৃতীয় সন্তান।

তাদের এই মৃত্যুর খবরে পরিবার এবং এলাকায় নেমে আসে শোকের ছায়া।উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের এই দেশটিতে করোনার থাবায় আতঙ্কে সময় পার করছেন প্রবাসীরা। বিশেষ করে বাংলাদেশি প্রবাসীরা কর্মহীন হয়ে অনেকটা অসহায় হয়ে পড়েছেন।

বিষয় বিবেচনায় এনে ইতিমধ্যে দেশটির প্রবাসী বাংলাদেশিদের জন্য খাদ্য সহায়তা প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।দেশ থেকে পাঠানো এসব খাদ্যসামগ্রী বাংলাদেশ মিশনের তত্ত্বাবধানে প্রবাসীদের মাঝে বিতরণ করছে কমিউনিটির বিভিন্ন সংগঠন ও বাংলাদেশ সমিতি।

প্রসঙ্গত আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্যানুযায়ী, এখন পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়েছে ১৫ হাজার ৭৩৮ জন। মারা গেছেন ১৫৭ জন। আর সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৫৯ জন। মৃত ও আ’ক্রান্তদের মধ্যে অনেক প্রবাসী রয়েছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *