করোনায় ব্রাজিলে আ’ক্রান্ত-মৃ’ত্যুর বিপজ্জনক রেকর্ড !!

ফুটবলের দেশ ব্রাজিলে উদ্বেগজনকহারে বাড়ছে করোনাভাইরাসে আ’ক্রান্ত ও মৃ’তের সংখ্যা। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আ’ক্রান্ত হয়েছেন আরও ৩০ হাজার ৪৬৫ জন। এতে ব্রাজিলে আ’ক্রান্তের সংখ্যা ৮ লাখ ছাড়িয়েছে। দেশটিতে এ পর্যন্ত মোট আ’ক্রান্ত হয়েছে ৮ লাখ ৫ হাজার ৬৪৯ জন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে আরও এক হাজার ২৬১ জনের। এই নিয়ে মৃত্যুর সংখ্যা ৪০ হাজার ছাড়িয়ে গেছে। মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪১ হাজার ৫৮ জনে।ফুটবল খেলার জন্য বিখ্যাত দেশটিতে করোনায় আ’ক্রান্ত হয়ে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৯৬ হাজার ৬৯২ জন। করোনার সঙ্গে এখনও লড়ছেন ৩ লাখ ৬৫ হাজার ২১৬ জন। এর মধ্যে ৮ হাজার ৩১৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

৮ লাখের বেশি আ’ক্রান্ত ও ৪০ হাজারের বেশি মৃত্যু নিয়ে করোনায় আ’ক্রান্ত-মৃতের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে লাতিনের এ দেশটি। করোনায় ২০ লাখের বেশি মানুষ আ’ক্রান্ত ও এক লাখ ১৫ হাজারের বেশি মৃত্যু নিয়ে সবার উপরে অবস্থান করছে আমেরিকা।

করোনায় আ’ক্রান্তের দিক থেকে ৩ নম্বরে আছে রাশিয়া। দেশটিতে এ পর্যন্ত ৫ লাখের বেশি মানুষ আ’ক্রান্ত হয়েছে। ৪ নম্বরে অবস্থান করছে প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে আ’ক্রান্ত হয়েছে ২ লাখ ৯৮ হাজার ২৮৩ জন। আর ৫-এ অবস্থান করছে যুক্তরাজ্য। দেশটিতে আ’ক্রান্তের সংখ্যা ২ লাখ ৯১ হাজার ৪০৯ জন।

মৃতের তালিকায় ৩-এ অবস্থান করছে যুক্তরাজ্য। দেশটিতে এ পর্যন্ত ৪১ হাজার ২৭৯ জনের প্রাণহানি হয়েছে। ৩৪ হাজার ১৬৭ জনের মৃত্যু নিয়ে তালিকার ৪ নম্বরে রয়েছে ইতালি। আর ৫-এ রয়েছে ইউরোপের আরেক দেশ স্পেন। দেশটিতে মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৩৬ জনের।চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এ পর্যন্ত ৭৫ লাখ ৮৩ হাজার ৩২৯ জন আ’ক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত প্রাণ গেছে ৪ লাখ ২৩ হাজার ৮০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৮ লাখ ৩৩ হাজার ১৬৬ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *