করোনায় মা’রা যাওয়া অর্ধেক মানুষই ঢাকার !!

দেশে ইতিমধ্যে ৩ হাজার ছাড়িয়েছে করোনা আ’ক্রান্তের সংখ্যা। মোট প্রাণও হারিয়েছে ১২০ জন। মোট প্রাণহানির প্রায় অর্ধেকই রাজধানীর। আ’ক্রান্তদের সংখ্যায়ও শীর্ষে রয়েছে ঢাকা। সরকার কর্তৃক পরিচালিত জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর)পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

আইইডিসিআরের হিসাব মতে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে রাজধানীতে এখন পর্যন্ত ৫৩ জনের মৃ’ত্যু হয়েছে, যা সারা দেশে করোনায় আ’ক্রান্ত হয়ে মোট মৃ’ত্যুর প্রায় অর্ধেক। এর মধ্যে শুধু পুরান ঢাকাতেই ২৫ জনের মৃ’ত্যু হয়েছে। ৮ মার্চ দেশে প্রথম করোনাভা’ইরাসে আ’ক্রান্ত ব্যক্তি শনাক্ত হন। এরও ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃ’ত্যু হয় দেশে। প্রথম মারা যাওয়া ব্যক্তিটি রাজধানীর বাসিন্দা ছিলেন।

আইইডিসিআরের তথ্য বলছে, গত সোমবার পর্যন্ত ঢাকায় করোনাভা’ইরাসে আ’ক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১৭৪ জন, যা মোট আ’ক্রান্তের ৩৫ শতাংশ। আর রাজধানীতে মৃ’ত্যুর সংখ্যা দেশে মোট মৃ’ত্যুর ৪৮ শতাংশ। ঢাকায় যে ৫৩ জনের মৃ’ত্যু হয়েছে তার মধ্যে সবচেয়ে বেশি ১৮ জন মারা গেছেন লালবাগে। মিরপুরে মৃ’ত্যু হয়েছে ১২ জনের। গুলশানে পাঁচজনের মৃ’ত্যু হয়েছে করোনায়। রমনায় ৫ জনের মৃ’ত্যু হয়েছে করোনায়।কলাবাগান এলাকায় মা’রা গেছেন তিনজন।

খিলগাঁও, পল্টন ও মতিঝিল থানা এলাকায় একজন করে, আদাবর ও তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় একজন করে এবং উত্তরা পূর্ব থানা এলাকায় একজনের মৃ’ত্যু হয়েছে। চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভা’ইরাস বিশ্বের ২১০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।মা’রা গেছেন ১ লাখ ৭৭ হাজার ৬৪১জন।আ’ক্রান্ত হয়েছেন ২৫ লাখ ৫৭ হাজার ১৮১ জন।মঙ্গলবার পর‌্যন্ত বাংলাদেশে আ’ক্রান্ত হয়েছেন ৩৩৮২ জন। সুস্থ হয়েছেন ৮৭ জন।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *