করোনায় মৃত ব্যক্তির দাফনে নেত্রকোনার স্বেচ্ছাসেবী বিশেষ টিম !!

করোনাভা’ইরাসে মৃত ব্যক্তিদের দাফন-কাফনের জন্য নেত্রকোনায় ২০ সদস্যের একটি বিশেষ টিমকে প্রস্তুত করা হয়েছে।বিশেষ টিমের সমন্বয়কারী হেফাজতে ইসলামের নেতা গাজী মোহাম্মদ আবদুর রহীমের নেতৃত্বে সদস্যরা রোববার বেলা ১১টায় জেলা প্রশাসক মঈনউল ইসলামের সঙ্গে দেখা করেছেন। এ সময় জেলা প্রশাসকের হাতে নামের তালিকা তুলে দেন তারা।

গাজী মোহাম্মদ আবদুর রহীম সাংবাদিকদের বলেন, প্রা’ণঘাতী করোনাভা’ইরাস সারা বিশ্বে মহামারী রূপ ধারণ করেছে। এ পর্যন্ত বিশ্বে এক লাখের বেশি মানুষ মারা গেছেন। করোনাভা’ইরাসে মৃত ব্যক্তিদের গোসল, কাফন ও জানাজার জন্য পরিবার ও স্বজন ভয়ে এগিয়ে আসেন না। এমন মুহূর্তেই ধর্মীয় মূল্যবোধ ও মানবতার সেবায় নেত্রকোনার একদল উদ্যমী আলেম-উলামাসহ ২০ সদস্যের একটি স্বেচ্ছাসেবী বিশেষ টিম এগিয়ে এসেছে।

পরে নেত্রকোনার সিভিল সার্জন ডা. মো. তাজুল ইসলাম খান ও ইসলামিক ফাউন্ডেশনের জেলা সহকারী পরিচালক মোহাম্মাদ শফিকুর রহমান সরকারের সঙ্গে সাক্ষাৎ করে টিমের সদস্যরা করোনায় মৃত ব্যক্তির গোসল, দাফন ও জানাজা করার জন্য প্রশাসনের কাছে সহযোগিতা কামনা করেন।এ সময় জেলা প্রশাসক বিশেষ টিমকে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান এবং যখনই এই টিমকে প্রয়োজন হবে তখনই ডাকা হবে বলে উল্লেখ করেন।

এ সময় উপস্থিত ছিলেন মাওলানা আজিজুর রহমান, গাজী মোহাম্মদ আবদুর রহীম, মাওলানা মোরশেদ আলম সিরাজী, হাফেজ আনোয়ার হোসেন সোহেল, মাওলানা মাহদী হাসান ও মুফতি তরিকুল ইসলাম প্রমুখ।বিশেষ টিমের প্রয়োজনে ০১৭৩৭-১৪৮০২১, ০১৯২০-১৭১৪২৬ ফোন করার জন্য অনুরোধ জানান জেলা প্রশাসক।

সূত্রঃ যুগান্তর

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *