করোনায় মৃ’ত ২২ জনের সম্পর্কে যা জানানো হয়েছে !!

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভা’ইরাসে ২২ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আ’ক্রান্ত হয়েছে ২ হাজার ৩৮১ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬৭২ জনে এবং আ’ক্রান্ত ৪৯ হাজার ৫৩৪ জন। আজ সোমবার (১ জুন) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি জানান, ৫২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১০৪টি এবং পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪৩৯টি। আ’ক্রান্তের হার ২০.৮১ শতাংশ। নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৬ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০ হাজার ৫৯৭ জন। সুস্থতার হার ২১.৩৯ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৬ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ১৯ জন ও নারী তিনজন।

মৃত্যুবরণকারীদের বয়স ভিত্তিক পরিসংখ্যান হলো- ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৮ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৭ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন। এলাকাভিত্তিক পরিসংখ্যানে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, সিলেট বিভাগে ২ জন এবং বরিশাল বিভাগে ১ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *