করোনায় যুক্তরাষ্ট্রে প্রাণ গেছে ৫৩ প্রবাসী বাংলাদেশির !!

ইতালি, স্পেনের পর করোনাভা’ইরাসের ম’হামা’রীর নতুন কেন্দ্র হতে যাচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র। ওয়ার্ল্ডওমিটারসের তথ্য অনুযায়ী দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১০৪৯ জনের মৃ’ত্যু হয়েছে। মোট মৃ’ত্যু ছাড়িয়ে গেছে ৫ হাজার। দেশটিতে এ পর্যন্ত করোনায় ৫৩ প্রবাসী বাংলাদেশি মারা গেছেন। আ’ক্রান্তের দিক থেকে যুক্তরাষ্ট্র এখন পৃথিবীর শীর্ষে এ সংখ্যা ছাড়িয়েছে দুই লাখ।

এত বিপুলসংখ্যক মানুষকে সেবা দিতে গিয়ে হিমশিম খাচ্ছে দেশটির হাসপাতাল ও অন্য সেবা সংস্থাগুলো। কেন্দ্রীয় সরকারের মজুদে থাকা সুরক্ষা সরঞ্জাম ও চিকিৎসা উপকরণও প্রায় শেষ দিকে। সিএনএনকে দেয়া এক সাক্ষাৎকারে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স আশঙ্কা প্রকাশ করে বলেন, ‘এ ম’হামা’রীতে ইউরোপে সবচেয়ে বেশি আ’ক্রান্ত হয়েছে ইতালি। আমাদের অবস্থার সঙ্গে শুধু ইতালির তুলনাই চলে।’

এদিকে যুক্তরাষ্ট্রে ১৩ দিনে ৫৩ প্রবাসী বাংলাদেশির মৃ’ত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে শুধু গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৮ জন। করোনাভা’ইরাসে মারা যাওয়া লোকজনকে আত্মীয়স্বজনরা নিয়ন্ত্রিত ব্যবস্থায় সমাহিত করছেন। নিউইয়র্কে মারা যাওয়া বেশ কয়েকজনের অন্তিম ঠিকানা হয়েছে নগরীর ওয়াশিংটন মেমোরিয়াল কবরস্থানে।তবে বাংলাদেশিদের মধ্যে মৃ’ত্যুর সংখ্যা যেমন বেড়েছে, তেমনি সুস্থ হয়ে বাড়ি ফেরা বা বাড়িতেই সুস্থ হচ্ছেন এমন খবরও পাওয়া যাচ্ছে।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, নিউইয়র্ক প্রবাসী আবু জাফর (৬২) বৃহস্পতিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় করোনায় আ’ক্রান্ত হয়ে মারা যান। তিনি উল্লাপাড়া পৌর শহরের শ্রীকোলা মহল্লার মৃত সেকেন্দার আলীর ছেলে। তার বড়ভাই নিউইয়র্ক প্রবাসী হযরত আলী (৭০) করোনায় আ’ক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

অন্যদিকে বেনাপোল (যশোর) প্রতিনিধি জানান, করোনাভা’ইরাসে আ’ক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে বেনাপোলের অবসরপ্রাপ্ত পুলিশ সুপার জিল্লুর রহমান (৭০) মারা গেছেন। বুধবার বাংলাদেশ সময় রাত ৯টায় নিউইয়র্ক শহরের একটি হাসপাতালে মারা যান তিনি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *