করোনায় রেড জোন রাজধানীর যে ১৩টি এলাকা !!

দেশে করোনাভা’ইরাসে আ’ক্রান্ত রোগীদের মধ্যে সবচেয়ে বেশি রাজধানী ও ঢাকা বিভাগে। রাজধানীর ১৩টি এলাকাকে করোনাভা’ইরাসের রেডজোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। এলাকাগুলো হল- রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মোহাম্মদপুর, বংশাল, মহাখালী, মিটফোর্ড, মিরপুর-১৪, তেজগাঁও, ওয়ারী, শাহবাগ, কাকরাইল ও উত্তরা।সোমবার (২৭ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভা’ইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে এসব এলাকার কথা জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘ঢাকার মধ্যে ক্রমান্বয়ে সর্বাধিক আ’ক্রান্ত এলাকাগুলো হলো- রাজারবাগ, যাত্রাবাড়ী, লালবাগ, মোহাম্মদপুর, বংশাল, মহাখালী ও মিটফোর্ডে; এ এলাকাগুলোতে একই সংখ্যক আ’ক্রান্ত ব্যক্তি পাওয়া গেছে। এরপর মিরপুর-১৪, তেজগাঁওয়ে একই সংখ্যক এবং ওয়ারী, শাহবাগ, কাকরাইল ও উত্তরায় একই সংখ্যক আ’ক্রান্ত ব্যক্তি পাওয়া গেছে। ঢাকা শহরের মধ্যে এসব এলাকায় সর্বাধিক আ’ক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।’

উল্লেখ্য, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরো ৪৯৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে এবং মারা গেছেন ৭ জন। এ নিয়ে দেশে করোনায় আ’ক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪১৬ জন ও মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫২ জনে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *