করোনা আ’ক্রান্ত ৩৩০ জনের মধ্যে ১৮৫ জনই রাজধানীর !!

বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছিল ৮ মার্চ। এই এক মাসে রোগী শনাক্ত হয়েছেন ৩৩০ জন। মারা গেছেন ২১ জন। দেশে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আ’ক্রান্ত হওয়া ১১২ জনের মধ্যে রাজধানী ঢাকার ৬২ জন। সব মিলিয়ে মোট আ’ক্রান্ত ৩৩০ জনের মধ্যে শুধু রাজধানীর ১৮৫ জন।বৃহস্পতিবার (৯ এপ্রিল) দুপুরে মহাখালীর ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেমের (এমআইএস) বিভাগের মিলনায়তনে করোনা ভা’ইরাস সংক্রান্ত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানানো হয়।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ১১২ জনের মধ্যে পুরুষ ৭০ জন, নারী ৪২ জন। তিনি বলেন, নতুন করে গত ২৪ ঘণ্টায় আ’ক্রান্ত হওয়া ১১২ জনের মধ্যে রাজধানী ঢাকাতেই ৬২ জন শনাক্ত হয়েছে। বাকি সবাই ঢাকার বাইরে। এরমধ্যে নারায়ণগঞ্জের আছেন ১৩ জন।

সেব্রিনা ফ্লোরা বলেন, ১১২ জনের মধ্যে পুরুষ ৭০ জন, নারী ৪২ জন। বয়স বিভাজনের ক্ষেত্রে ১০ বছরের নিচে আছে তিনজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ৯ জন, ২১ থেকে ৩০ মধ্যে ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২৪ জন, ৪১ থেকে ৫০ বছরে মধ্যে ১৭ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ২৩ জন, ৬০ এর বেশি বয়সের বেশি রয়েছেন ১১ জন। গত ২৪ ঘণ্টায় ১ জনের মৃত্যু হয়েছে। ঢাকার বাসিন্দা। তিনি পুরুষ, বয়স ৬০ বছরের অধিক।

উল্লেখ্য প্রা’ণঘা’তী নভেল করোনভা’ইরাসে সারাবিশ্বে এখন পর্যন্ত মৃ’ত্যু হয়েছে ৯২ হাজার ১৯১ জনের। আ’ক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৯ হাজার ৮৪৯ জনে। এছাড়া সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৫ হাজার ৯১৭ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *