করোনা তাণ্ডব ঢাকায় , মোট আ’ক্রান্তের প্রায় অর্ধেকই ঢাকার !!

দেশের করোনার প্রধান কেন্দ্র রাজধানী ঢাকা। রবিবার (১০ মে) পর্যন্ত শুধু ঢাকা মহানগরীতেই এই প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসে মোট আ’ক্রান্ত হয়েছে ৬ হাজার ৬৫৯ জন। যার মধ্যে পুরান ঢাকা, মিরপুর ও মোহাম্মদপুরে সংক্রমণ বেশি।

এদিকে, লালবাগে ১০৮, বাবু বাজারে ৮২, গেন্ডারিয়ায় ৬৪, ওয়ারিতে ৫২ ও শাঁখারিবাজারে ৩১ জন রোগী শনাক্ত হয়েছে। বংশালে ৭৫, চকবাজার ৫৪ ও চানখারপুলে ৩৭ জন ছাড়াও ধোলাইখাল, দয়াগঞ্জসহ পুরান ঢাকার বেশিরভাগ জায়গাতেই করোনা রোগী শনাক্ত হয়। মিরপুর-১৪, ১১ ও ১ এই তিন জায়গাতে শনাক্ত হয় ৪০ এর উপরে। আর মিরপুর ১০, ১২ ও টোলারবাগে পাওয়া যায় ১৯ করোনা রোগী। রাজারবাগে ২০২, যাত্রাবাড়ীতে ১৮৬, কাকরাইলে ১৭৬, মহাখালী ১৬০, মুগদা ১৮০, মোহাম্মদপুরে ১৪৯, তেজগাঁওয়ে ১০৫, মালিবাগে ৮৪, উত্তরায় ৮৩, শাহবাগে ৬৪, বাড্ডায় ৫৯, গুলশানে ৫৭, ধানমন্ডিতে ৬৩ ও বাসাবোতে ৫৪ জন শনাক্তের কথা জানিয়েছে আইইডিসিআর।

অন্যদিকে, বিশ্বজুড়ে করোনা ভা’ইরাসে ২৪ ঘণ্টায় নতুন করে আ’ক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৮৭৫ জন মানুষ। এই ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৫১০ জনের। এছাড়া একদিনে বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন প্রায় ৫০ হাজার রোগী। আজ সোমবার (১১ মে) সকাল ৮ টা ৫০ মিনিট পর্যন্ত করোনায় বিশ্বব্যাপী নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৮৩ হাজার ৮৬০ জনে এবং আ’ক্রান্তের সংখ্যা ৪১ লাখ ৮০ হাজার ৩০৫ জন। অপরদিকে ১৪ লাখ ৯০ হাজার ৭৭৬ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়াও গুরুতর অবস্থায় আছেন ৪৭ হাজার ৩৮ জন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *