করোনা নিয়ন্ত্রণে এবার ঢাকায় আসছেন ৪ চীনা বিশেষজ্ঞ !!

বাংলাদেশে করোনার সংক্রমণ প্রতিরোধে চীন থেকে ৪ সদস্যের বিশেষজ্ঞ দল ঢাকায় আসছেন। দলটি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এবং সরকারের অন্যান্য সংস্থার সঙ্গে কাজ করবে।

চীনে কর্মরত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব উজ জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, বাংলাদেশে এপিডেমিক প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল সিস্টেম (মহামারী প্রতিরোধ ও নিয়ন্ত্রণ পদ্ধতি) তৈরির জন্য চীনের এই চার বিশেষজ্ঞ কাজ করবেন। এরইমধ্যে তারা ভিসা পেয়ে গেছেন এবং বাংলাদেশে তারা তিন মাস অবস্থান করবেন।

এই চার বিশেষজ্ঞের অভিজ্ঞতা ও পারদর্শিতার বিষয়ে রাষ্ট্রদূত বলেন, দলটির সবাই চীনের রাষ্ট্রায়ত্ত সিনোভাশিও সংস্থায় কর্মরত আছেন। এই সংস্থাটি করোনাভা’ইরাস নিয়ন্ত্রণে চীন সরকারকে সহায়তা করেছিল এবং তারা সফল হয়েছিলেন।এর আগে, চীন থেকে ৪ বিশেষজ্ঞ বাংলাদেশে শিগগিরই আসছেন জানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছিলেন বাংলাদেশে অবস্থিত চীনের রাষ্ট্রদূত লি জিমিং।

রোববার এক ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, করোনাভা’ইরাস নিয়ন্ত্রণে চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদদের সমন্বয়ে বিশেষজ্ঞদের একটি চীনা বিশেষজ্ঞ দল বাংলাদেশে আসছে।তিনি আরো লেখেন, চীন-বাংলাদেশ মৈত্রী আন্তর্জাতিক প্রদর্শনী কেন্দ্রকে করোনা রোগীদের চিকিৎসায় একটি অস্থায়ী হাসপাতালে রূপান্তর করা হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *