করোনা পরীক্ষা করতে গিয়ে জনতার রোষের শিকার চিকিৎসক !!

প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসে দুই রোগীর সন্ধান পাওয়ায় ঐ এলাকায় অন্য বাসিন্দাদের পরীক্ষা করতে যান চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। আর এতেই জনতার রোষের শিকার হতে হয় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের।গতকাল বুধবার এই ঘটনা ঘটেছে ভারতের মধ্যপ্রদেশের ইনদওরের টাট পাট্টি বাখাল এলাকায়। স্থানীয় ওই বাসিন্দাদের হামলায় জখম হয়েছেন দুই মহিলা চিকিৎসক।

ওই দিন টাট পাট্টি বাখাল এলাকার বাসিন্দাদের স্ক্রিনিংয়ের জন্য গিয়েছিলেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। এলাকায় আরও সংক্রমণ আছে কিনা পরীক্ষা করতে গিয়েছিলেন তারা। তখনই ক্ষিপ্ত এলাকাবাসী তাদের উপর হামলা চালায়।সেই দৃশ্য ধরা পড়েছে ক্যামেরাতেও। সংবাদ সংস্থা এএনআই সূত্রে যে ভিডিয়ো পাওয়া গিয়েছে তাতে দেখা যাচ্ছে, নীল রঙের পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) পরে ওই এলাকায় যান স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকরা।

তাদের গালিগালাজ করতে থাকেন স্থানীয় বাসিন্দারা। তাদের লক্ষ্য করে ইট পাটকেলও ছোড়া হয়। স্বাস্থ্যকর্মীদের পিছু ধাওয়া করে ক্ষুব্ধ জনতা।মধ্যপ্রদেশের ঐ এলাকায় সংক্রমণ ছড়ানোর আশঙ্কা করছে প্রশাসন। ওই দিন স্থানীয় বাসিন্দাদের প্রবল বিক্ষোভের মধ্যেও ওই এলাকার ৫৪টি পরিবারকে আইসোলেশনে রাখা হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *