করোনা ভাইরাস আতঙ্কে প্রবাসীদের উদ্দেশ্যে যা বললেন স্বাস্থ্যমন্ত্রী !!

করোনাভাইরাস ইস্যুতে প্রবাসীদের উদ্দেশ্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বাংলাদেশি যারা বিদেশে চাকরি করেন, নেহাত জরুরি না হলে এখন দেশে আসা এড়াতে হবে। কারণ আমরা চাই না আমাদের দেশ আক্রান্ত হোক। নিশ্চয়ই প্রবাসী বাংলাদেশিরাও চান না তাদের মাধ্যমে দেশের মানুষ কিংবা পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হোন। দেশ ও পরিবারের স্বার্থেই এখন বিদেশে গমনাগমন বন্ধ রাখতে হবে।

মঙ্গলবার (৩ মার্চ) বিকেলে সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি সম্পর্কে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, উপজেলা হাসপাতালগুলোতেও জরুরী রোগী রাখার ব্যবস্থা করা হয়েছে। বিমানবন্দরগুলোতে এমন ব্যবস্থা রাখা হয়েছে যে বিদেশ থেকে আসলে কেউ রিডিং ছাড়া বের হবে না। বাংলাদেশেও যে করোনা ভাইরাস আক্রান্ত করবে না তা নিশ্চিত করে বলা যাচ্ছেনা, তবে সব ধরনের চিকিৎসা ব্যবস্থা প্রস্তুত আছে।

মন্ত্রী আরো জানান, ইরান, দক্ষিন কোরিয়া এবং ইতালী থেকে কেউ বাংলাদেশে আসলে সেদেশের চিকিৎসকের ছাড়পত্র ছাড়া ঢুকতে পারবে না, এ ব্যাপারে দূতাবাসগুলোকে সাথে নিয়ে কাজ চলছে। তিনি বলেন, সব জেলায় আইসিইউ’র ব্যবস্থা রাখা হয়েছে, সব হাসপাতালে আইসোলেশন ব্যবস্থা করা হয়েছে, যদি কোনো করোনা আক্রান্ত রোগী ধরা পরে তাৎক্ষনিকভাবে তাকে সেখানে রাখতে হবে। করোনা নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নাই, করোনায় আক্রান্ত হলে তাকে চিকিৎসা দেয়ার সব প্রস্তুতি রয়েছে। ১৭ মার্চে যেসব বিদেশী আসবে তাদের ব্যাপারেও সচেতন রয়েছি আমরা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *