করোনা মোকাবিলায় ৭ টন চিকিৎসা সামগ্রী দিল আরব আমিরাত !!

বিশ্বব্যাপী আ’তঙ্ক ছড়ানো প্রা’ণঘা’তী করোনা ভা’ইরাসের করাল থাবা পড়েছে বাংলাদেশেও। এহেন পরিস্থিতিতে করোনা মোকাবেলায় বাংলাদেশের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিল মধ্যপ্রাচ্যের দেশ আরব আমিরাত। আরব আমিরাত থেকে সাত মেট্রিক টন চিকিৎসা সামগ্রী নিয়ে একটি বিমান অবতরণ করেছে বাংলাদেশে। বাংলাদেশে অবস্থিত আরব আমিরাতের দূতাবাস থেকে এমন তথ্যই জানানো হয়েছে।

শুক্রবার (১ মে) দূতাবাস জানায়, ইত্তেহাদ এয়ারওয়েজের একটি বিশেষ বিমান রাত সাড়ে ৮টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চিকিৎসা সামগ্রী নিয়ে অবতরণ করে। বাংলাদেশে নিযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল মুহারি চিকিৎসা সামগ্রী সহায়তার ব্যাপারে বলেন, বাংলাদেশে কোভিড-১৯ মোকাবিলায় কাজ করা ৭ হাজার স্বাস্থ্যকর্মীকে এ সহায়তা সাহায্য করবে।

ঢাকার সংযুক্ত আরব আমিরাত দূতাবাসের চার্জ-দ্য অ্যাফেয়ার্স তালাল মোহাম্মদ আল মারজৌকি বলেন, বাংলাদেশে কোভিড-১৯ মোকাবিলায় চিকিৎসা উপকরণের প্রয়োজনীয়তা মেটাতে আরব আমিরাত প্রস্তুত রয়েছে। এ সহায়তার মধ্য দিয়ে আরব আমিরাতের লক্ষ্য হলো ভা’ইরাসের বিস্তার ঠেকাতে এ দেশের স্বাস্থ্যকর্মীরা যে অসাধারণ কাজ করছেন তাতে সামিল হওয়া।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *