করোনা রোগীকে পিঠে করে হাসপাতাল নিয়ে গেলেন রোজাদার চিকিৎসক !!

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মালয়েশিয়ার এক রোজাদার স্বাস্থ্যকর্মীর মহানুভবতার একটি ছবি ভা’ইরাল হয়েছে। তাতে সমানে পড়ছে লাইক কমেন্ট শেয়ার। এখন পর্যন্ত পোস্টটিতে ৫০ হাজারের বেশি লাইক ও মন্তব্য পড়েছে প্রায় তিন হাজারের বেশি।

ওই ছবিতে দেখা গেছে, দুর্যোগ পরিস্থিতির মধ্যে এক বৃদ্ধা রোগীকে পিঠে করে হাসপাতাল নিয়ে যাচ্ছেন ওই চিকিৎসাকর্মী। মালয়েশিয়ার স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক ডা. নুর হিসাম আবদুল্লাহ শনিবার তার ফেসবুক পেজে ওই ঘটনার একটি ছবি পোস্ট করেন।

সেখানে তিনি লিখেছেন, জাতিগত বা ধর্মীয় সীমানা ছাড়াই মানবজীবনকে সতর্কতার সঙ্গে চিকিৎসা সেবা দিয়ে যেতে হবে। আমাদের স্বাস্থ্য পরিদর্শক শাহির রাজালী এই প্রবীণ চীনা আন্টিকে হাসপাতালে নিয়ে যাচ্ছেন। রোজা রেখে পিপিই স্যুট পরে মানুষের সেবা করছে। অনেক বড় হৃদয় না হলে এসব সম্ভব নয়। তোমরাই আমাদের রিয়েল হিরো।

ছবিতে দেখা যায়, এক স্বাস্থ্যকর্মী পিঠে করে এক বৃদ্ধাকে হাসপাতালে নিয়ে যাচ্ছেন। আর তাদের সঙ্গে আর এক স্বাস্থ্যকর্মী, যিনি ওই নারীর ওয়াকারটি নিয়ে হাঁটছেন পাশে পাশে। দুই স্বাস্থ্যকর্মীই পিপিই পরে রয়েছেন।যে স্বাস্থ্যকর্মী বৃদ্ধাকে পিঠে করে হাসপাতালে নিয়ে যাচ্ছেন তিনি রোজা ছিলেন বলে জানা গেছে। কিন্তু সেই অবস্থাতেই বৃদ্ধাকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়ার দরকার পড়ে। কোনো যানবাহন না থাকায় শেষমেশ নিজের পিঠেই তুলে নেন বৃদ্ধাকে।

এদিকে প্রা’ণঘা’তী করোনাভা’ইরাস নিয়ন্ত্রণে মালয়েশিয়ায় চলমান আদেশ মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও) পঞ্চম বারের মতো বাড়ানো হয়েছে। গত ১৮ মার্চ থেকে চলাচলে বিধিনিষেধ আরোপ করে চতুর্থবারের মতো বাড়িয়ে ১২ মে পর্যন্ত ঘোষণা করা হয়। কিন্তু করোনাভা’ইরাস মোকাবিলায় ফের বিধিনিষেধ বাড়িয়ে আগামী ৯ জুন পর্যন্ত ঘোষণা করা হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *