করোনা সংক্রমণে দেশে যত নম্বরে আছে কক্সবাজার !!

দেশে করোনা আ’ক্রান্ত ব্যক্তির সংখ্যা যেমন দিন দিন বাড়ছে, তেমনি মৃত্যুর সংখ্যাও বেড়ে চলেছে। সেক্ষেত্রে দেশে করোনা সংক্রমণের হার ও সংখ্যার দিক দিয়ে পর্যটন নগরী কক্সবাজার এখন ৪ নম্বরে অবস্থান করছে।শনিবার (৬ জুন) বিকেলে এক ভিডিও বার্তায় কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসনের দেয়া তথ্য মতে, গত ৬৩ দিনে মোট ৭ হাজার ৩৫১ জন সন্দেহভাজন রোগীর করোনা ভা’ইরাস টেস্ট করা হয় কক্সবাজার মেডিকেল কলেজে স্থাপিত ল্যাবে। এর মধ্যে ৯৫৮ জনের রিপোর্ট করোনা পজিটিভ পাওয়া গেছে। এতে কক্সবাজার জেলার রয়েছে ৮৭২ জন। জেলায় আ’ক্রান্তদের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৩৬৪ জন শনাক্ত হয়েছে। এদের মধ্যে ২৭৫ জন কক্সবাজার পৌর এলাকার বাসিন্দা।

এছাড়া মহেশখালীতে ৩৪ জন, টেকনাফে ৪১ জন, উখিয়ায় ১১০ জন, রামু ৫৩ জন, চকরিয়ায় ১৮৯ জন, কুতুবদিয়ায় ৩ জন এবং পেকুয়ায় ৪৭ জন রয়েছে। এর সাথে রোহিঙ্গা ক্যাম্পের ২৯ জন রোহিঙ্গা।কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে করোনা আ’ক্রান্ত শনাক্ত হওয়া ৯৫৮ জনের মধ্যে অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলাসহ চট্টগ্রামের চাঁদগাঁও, সীতাকুণ্ড, লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।

কক্সবাজারের জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, করোনা সংক্রমণের হার ও সংখ্যা বিবেচনায় কক্সবাজার জেলা এই মুহূর্তে ৪ (চার) নম্বরে রয়েছে। কক্সবাজার জেলায় ইতিমধ্যে ৮৭২ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছে। তারমধ্যে ২৭৫ জন হচ্ছে কক্সবাজার পৌরসভার। জেলায় করোনা আ’ক্রান্ত হয়ে মারা গেছে ১৯ জন, এরমধ্যে ১৩ জন হচ্ছে কক্সবাজার পৌরসভার বাসিন্দা।

জেলা প্রশাসক আরও বলেন, সবকিছু বিবেচনা করে কক্সবাজার পৌরসভা এখন অতি মাত্রায় ঝুঁকিতে রয়েছে। প্রশাসনের পক্ষ থেকে যে ম্যাপিং করা হয়েছে; সেখানে কক্সবাজার পৌরসভা রেড জোনের মধ্যে পড়ে। সেই কারণে কক্সবাজার জেলা করোনা প্রতিরোধ সংক্রান্ত কমিটি, জেলার দায়িত্বপ্রাপ্ত সিনিয়র সচিব, এমপি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সবাইকে নিয়ে সবার সাথে কথা বলে এই রেড জোন ঘোষণা করা হয়েছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *