কাতারে আরও ক’ঠিন বিধিনিষেধ আরোপের হুশিয়ারি দিলো কর্তৃপক্ষ !!

উপসাগরীয় দেশ কাতারে আজ বুধবার করোনা আক্রান্ত হয়েছে ৪৪৫ জন গতকাল মঙ্গলবার আক্রান্ত হয়েছে ৪৭৭ জন। যা বেশ কয়েক মাসে সর্বোচ্চ দৈনিক আক্রান্ত।

যদি এভাবেই আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে, তবে জনস্বাস্থ্য মন্ত্রণালয় ইঙ্গিত দিয়েছে যে এটি আরও কঠোর বিধিনিষেধ আরোপ করবে।অর্থাৎ যদি আক্রান্তের সংখ্যা না কমে তাহলে বড় ধরনের সিদ্ধান্ত নিবে কাতার সরকার।

নতুন সংক্রমণ অবিচ্ছিন্নভাবে এখন প্রায় ২০০ থেকে ৪০০-এর ওপরে উঠতে দেখা গেছে, এমন একটি সংক্রমণের পরে কাতার এই সপ্তাহের শুরুতে বেশ কয়েকটি বিধিনিষেধ আরোপ করেছে।

পুনরায় আরোপিত বিধিনিষেধ বৃহস্পতিবার কার্যকর হয়েছে।এই বৃদ্ধি কাতারে সম্ভাব্য দ্বিতীয় ঢেউয়ের প্রাথমিক লক্ষণ হিসাবে প্রতীয়মান হয়েছে।স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ক্রমবর্ধমান সংক্রমণ সংখ্যা এবং হাসপাতালে ভর্তির সংখ্যা দুটোই বৃদ্ধি পেয়েছে।

উদ্যানের মতো জায়গাগুলিতে আউটডোর সমাবেশগুলি ১৫ জনের মধ্যে সীমাবদ্ধ হওয়া উচিত।অন্যদিকে ভিতরের/ইনডোরের সমাবেশগুলি পাঁচ জনের বেশি হওয়া উচিত নয়।

মন্ত্রণালয় টুইটারে জানিয়েছে, দেশের বাজারগুলি ৫০ শতাংশ ধারণক্ষমতায় পরিচালিত হওয়া উচিত।ঘরে বসে বিবাহিত বিবাহ নিষিদ্ধ করা হয়।বাড়িতে অতিথিদের বিবাহের জন্য কেবল আত্মীয়দের মধ্যে সীমাবদ্ধ।

এবং নার্সারিগুলি ৩০ শতাংশ ধারণক্ষমতায় পরিচালনা করা উচিত, মন্ত্রণালয় টুইটারে জানিয়েছে।নৌকা ভাড়া নি’ষিদ্ধ করা হয়েছে এবং ব্যক্তিগত নৌকার সক্ষমতা ১৫ জনের মধ্যে সীমাবদ্ধ রয়েছে।করোনা ভাইরাসের বিস্তার রোধে সাম্প্রতিক দিনগুলিতে অন্যান্য উপসাগরীয় দেশগুলিও বিধিনিষেধ জোরদার করেছে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *