কারাবন্দী সৌদি রাজকুমারীর মুক্তির জন্য আকুতি !!

কারাবন্দী সৌদি আরবের আলোচিত রাজকুমারী বাসমাহ বিনতে সৌদ কারাগার থেকে তাকে মুক্তি দেওয়ার জন্য সৌদি বাদশাহ সালমান ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কাছে আবেদন জানিয়েছেন। প্রতিনিয়ত শারীরিক অবস্থার অবনতি হওয়ার কথা জানিয়ে তিনি তাদের এ অনুরোধ করেন।দেশটির একটি উচ্চমাত্রার সুরক্ষিত কারাগারে বন্দি রয়েছেন ৫৬ বছর বয়সী রাজকুমারী বাসমাহ বিনতে সৌদ। কিন্তু মহামারি করোনার কারণে কারাগারে নিজের জীবন শঙ্কার মুখে পড়ায় তিনি চাচা বাদশাহ সালমান ও চাচাতো ভাই যুবরাজ সালমানের কাছে প্রকাশ্যে এমন আবেদন জানালেন।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদন অনুযায়ী, ব্যবসায়ী রাজকুমারী বাসমাহ সৌদি রাজপরিবারের একজন সমালোচক হিসেবে পরিচিত। গত বছরের মার্চে চিকিৎসা নিতে সুইজারল্যান্ডের উদ্দেশে সৌদি ত্যাগ করার ঠিক আগ মুহূর্তে তাকে গ্রেফতার করা হয়। সেই থেকে তিনি কারাবন্দী।নিজেরে ভ্যরিফায়েড টুইটার অ্যাকাউন্টে প্রিন্সেস বাসমাহ লিখেছেন, ‘আপনারা হয়তো জানেন, কোনো ধরনের অপরাধ এবং অভিযোগ ছাড়াই আমি এখন আল-হা কারাগারে বন্দি রয়েছি। আমার শারীরিক অবস্থা মারাত্মকভাবে ভেঙ্গে পড়েছে। এটা অব্যাহত থাকলেও যেকোনো সময় আমার মৃত্যু হতে পারে।’

তিনি লিখেছেন, ‘আমি কোনো ধরনের চিকিৎসা সেবা পাচ্ছি না, এমনকি আমি কারাগার থেকে রয়্যাল আদালতে যে চিঠি পাঠিয়েছিলাম তারও কোনো উত্তর আসেনি। কোনো ব্যাখ্যা ছাড়াই আমাকে আমার এক কন্যা সন্তানসহ অপহরণের পর কারাবন্দী করা হয়েছে। আমি কোনো ভুল করিনি। আমার অবস্থা আশঙ্কাজনক।’তাই প্রিন্সেস বাসমাহ চাচা সৌদি বাদশাহ সালমান এবং দেশটির ডি-ফ্যাক্টো নেতা যুবরাজ মোহাম্মদ বিন সালমানের কাছে তার মুক্তির আবেদন জানিয়েছেন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *