কাল থেকে আরো বড় পরিসরে খুলছে দোকানপাট !!

করোনাভা’ইরাসের কারণে শপিংমল, দোকানপাট দীর্ঘদিন বন্ধ থাকার পর গতকাল ১০ মে থেকে তা সীমিত পরিসরে খোলার অনুমতি দিয়েছে সরকার। তবে এক্ষেত্রে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে এবং মানতে হবে স্বাস্থ্যবিধি।

এমন পরিস্থিতিতে রাজধানীতে বেশ কয়েকটি বাণিজ্যবিতান খোলা হয়েছে। আবার অনেকগুলো খুলবে ঈদের পরে। এদিকে আগামীকাল থেকা আরো বড় পরিসরে মার্কেট, দোকানপাট খেলো হবে বলেই জানিয়েছেন ঢাকা মহানগর দোকান মালিক সমতির সভাপতি তাওফিক এহসান।তিনি বলেন, ‘স্বাস্থ্য অধিদফতরের বিধিমালা এবং আইন শৃঙ্খলা বাহিনীর বেধে দেয়া নিয়ম মেনে ঢাকায় বিভিন্ন মার্কেট এবং বাণিজ্য-বিতান খোলা হচ্ছে। যারা বিধিমালা মানেনি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে তাদের সতর্কবার্তা দেয়া হয়েছে।

আগামী ২০ রমজান থেকে আরো ব্যাপকভাবে দোকানপাট খুলবে বলে জানান মহানগরী দোকান মালিক সমিতির সভাপতি। যেসব মার্কেট বন্ধ রাখা হয়েছে সেসব মার্কেটের আশেপাশের দোকানগুলো খুলতে সমিতিকে মালিকপক্ষ ও কর্মচারীরা চাপ সৃষ্টি করছে বলেও দাবি করেন তিনি।দূরত্ব বজায় রেখে কেনা-বেচা পরিচালনা না করলে সমিতির পক্ষ থেকেও সেসব দোকানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। মার্কেটগুলোতে লোক জমায়েত বাড়লে আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি দোকান মালিক সমিতিও কঠোর নজরদারি করবে বলেও জানান মহানগর দোকান মালিক সমিতির সভাপতি।

সূত্র- বিডি২৪ রিপোর্ট

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *