কাশ্মীর সীমান্তে গো’লাগু’লিতে ভারত-পাকিস্তানের ৫ সেনা নিহত !!

কাশ্মীর সীমান্তে গো’লাগু’লিতে দুই পাকিস্তানি ও তিন ভারতীয় সেনা নিহত হয়েছে। ভারত-পাকিস্তানের নিয়ন্ত্রণ রেখায় (এলওসি) দুই দেশের সেনাদের মধ্যে গো’লাগু’লিতে এ ঘটনা ঘটেছে। পাকিস্তানের একটি গণমাধ্যম আজ (২৬ ডিসেম্বর) এ খবর প্রকাশ করে। এক টুইটে আইএসপিআরের ডিরেক্টর জেনারেল জেনারেল আসিফ গফুর নিহত দুই সেনার নাম ও ছবি প্রকাশ করেন।

ভারতের একটি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানিদের হামলায় তাদের এক জওয়ান নিহত হয়েছে। আরও নিহত হয়েছে তিন সাধারণ নাগরিক। আরও বলা হয়, বুধবার রাত থেকেই উত্তর-কাশ্মীরের উরি সেক্টরে মর্টার হামলা শুরু করে প্রতিপক্ষ। ভারী মেশিনগান থেকে ভারতীয় সেনার পোস্ট লক্ষ্য করে অবিরাম গুলি চালাতে থাকে তারা। বাদ যায়নি ভারতীয় গ্রামও। সম্প্রতি জম্মু ও কাশ্মীর থেকে ৭২ কোম্পানি সেনা প্রত্যাহার করেছে ভারত।

তবে বরাবরের মত পাকিস্তানের দাবি করেছে, যুদ্ধবিরতি ভঙ্গ করে প্রথমে হামলা চালায় ভারতীয় বাহিনী। তার জবাবে হাজি পীর সেক্টরে ভারতীয় পোস্ট ধ্বংস করে তারা। ওই হামলায় এক সুবেদারসহ তিন ভারতীয় সেনা নিহত হয়। এদিকে সোমবার সেনাবাহিনী প্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া আজাদ জম্মু ও কাশ্মীরের এলওসি পরিদর্শন করেন। সেখানে তিনি বলেন, যে কোনো বিপর্যয় রোধে সশস্ত্র বাহিনী সম্পূর্ণ প্রস্তুত। তবে মঙ্গলবার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক গুরুত্বপূর্ণ বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়। এরপরই দুই দেশের মধ্যে গো’লাগু’লি ঘটনা ঘটে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *