কিম জং উনকে নিয়ে নতুন তথ্য ফাঁস !!

দীর্ঘ জল্পনার পর অবশেষে মে দিবস উপলক্ষে প্রকা’শ্যে আসলেন উত্তর কোরিয়ার শাসক কিম জং উন। উদ্বোধন করলেন একটি সার কারখানার। সে দেশের সরকারি টিভি চ্যানেলের পর্দায় ভে’সে উঠল সেই দৃ’শ্য। তবে প্রায় তিন সপ্তাহ ধ’রে অজ্ঞা’তবাসে থাকার পর কিম জং উনের হঠাৎ করে প্রকা’শ্যে আসা নিয়েও উঠছে প্রশ্ন।

এই প্রশ্নের মধ্যেই বি’স্ফো’রক দাবি করেছেন এক চীনা ব্লগার। সোশ্যাল মিডিয়া পোস্টে ব্লগার জেনিফার জেং দাবি করেছেন, ‘কিম জং উন নাকি তার বডি ডাবল!’ অর্থাৎ, কিমের মতোই দেখতে একজনকে তার জায়গায় উপস্থাপন করা হয়েছে। এমনকী দাবির স্বপ’ক্ষে ছবি পোস্ট করে প্রমাণও দিয়েছেন ওই ব্লগার। প্রসঙ্গত, কিম জং উনের বডি ডাবলের খবর এর আগেও প্রকা’শ্যে এসেছে।

যদিও ওই চীনা ব্লগারের ম’ন্তব্য নিয়ে কোনও প্রতিক্রি’য়া দেয়নি পিয়ংইয়ং। ম’ন্তব্য করেনি দক্ষিণ কোরিয়াও। উল্লেখযোগ্য, কিমের অজ্ঞা’তবাসের সময়ই ৫০ জনের প্রতিনিধি দল পাঠিয়েছিল চীন। তবে সেই প্রসঙ্গে পরবর্তীতে কোনও রিপো’র্ট পাওয়া যায়নি।

প্রসঙ্গত, দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যম সূত্রে দাবি করা হয়, অত্যধিক ধূমপান, স্থূলতা-সহ বেশ কিছু সমস্যা নিয়ে দীর্ঘদিন ধ’রেই ভু’গছিলেন কিম জং উন। তার উপর ছিল মাত্রাতিরি’ক্ত কাজের চা’প। এর জে’রেই হৃদয’ন্ত্রে অ’স্ত্রো’পচা’র এবং তারপর থেকেই গু’রুতর অসু’স্থ কিম জং উন। আরও একাধিক সংবাদমাধ্যমে উত্তর কোরিয়ার শাসকের ‘সং’কটজ’নক অবস্থা’ নিয়েও খবর প্রকাশিত হয়েছিল। সূত্র: টিওআই।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *