কোথায় হচ্ছে এবারের ইত্যাদি, বিশেষ চমক এটিএম শামসুজ্জামান !!

বাংলাদেশে ম্যাগাজিন অনুষ্ঠানের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় অনুষ্ঠানটির নাম ‘ ইত্যাদি’। বছরের পর বছর আলাদা সৌরভ নিয়ে মানুষের মনে স্থান করে আছে অনুষ্ঠানটি। ‘ ইত্যাদির’ প্রতিটি পর্বই নতুন কোনো লোকেশনে ধারণ করা হয়। সেই ধারাবাহিকতায় ‘ ইত্যাদি’র এবারের পর্বটি ধারণ করা হয়েছে পাহাড়-ঝর্ণা-নদী-সবুজ অরণ্য আর ক্ষুদ্র নৃগোষ্ঠীর বিচিত্র সাংস্কৃতিক ঐতিহ্যে ঘেরা বান্দরবানে।

গত ১৬ নভেম্বর সমুদ্রপৃষ্ঠ থেকে ১৬০০ ফুট ওপরে টাইগার পাহাড়ের চূড়ায় পর্যটন কেন্দ্র নীলাচলে ইত্যাদির এবারের পর্ব ধারণ করা হয়েছে। অনুষ্ঠানটির প্রধান হানিফ সংকেত জানান, বান্দরবানের ইতিহাস, ঐতিহ্যের পাশাপাশি এবারের পর্বে থাকছে প্রাকৃতিক সৌন্দর্যঘেরা, দর্শনীয় ও আকর্ষণীয় স্থানগুলোর ওপর বিশেষ প্রতিবেদন।

আরও থাকছে পার্বত্য এলাকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর চঞ্চল কান্তি চাকমার ব্যতিক্রমী উদ্যোগের ওপর একটি মানবিক প্রতিবেদন। পৃথিবীর কয়েকটি গুরুত্বপূর্ণ সমুদ্র সৈকতের পরিবেশের ওপর রয়েছে একটি সচেতনতামূলক প্রতিবেদন। এবারের ইত্যাদির বিশেষ চমক হলো দুই প্রবীন অভিনেতা। বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশকিছু সরস অথচ তীক্ষ্ণ নাট্যাংশ থাকবে ইত্যাদিতে। যার একটি নাটকের মাধ্যমে দীর্ঘদিন পর অভিনয়ে ফিরছেন খ্যাতিমান অভিনেতা এটিএম শামসুজ্জামান ও মাসুদ আলী খান।

এরমধ্যে টানা কয়েক মাস হাসপাতালে ছিলেন এটিএম শামসুজ্জামান। সম্প্রতি সুস্থ হয়ে বাসায় ফেরেত তিনি। অনেকে ভেবে ছিলেন আর বুঝি অভিনয়ে ফিরতে পারবেন না তিনি। কিন্তু সবাইকে চমকে দিয়ে অভিনয়ে ফিরলেন তিনি। জনপ্রিয় অভিনেতা মাসুদ আলী খানকে অনেক দিন দেখা যায়নি অভিনয়ে। ইত্যাদিতে এবার দেখা দিচ্ছেন অভিনয়ের এই দুই প্রিয় মুখ।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *