Exclusive News

কোনো নেটওয়ার্ক না থাকলেও যে কোনো নম্বরে কল করা যাবে নতুন আইফোনে!

আগামী মাসে আইফোন ১৩ বাজারে আসছে। কিন্তু এটি বাজারে আসার আগে, আইফোন ১৩ কে ঘিরে অনেক গুজব ছিল। অ্যাপল বিশেষজ্ঞ মিং-চি কুও এটিতে একটি নতুন সংযোজন করেছিলেন। তার দাবি, মোবাইল নেটওয়ার্ক না থাকলেও আইফোন ১৩ -এ কল করা যাবে।

কুও বলছে অ্যাপল লো-আর্থ-অরবিট স্যাটেলাইট ফোন আনতে যাচ্ছে। ফোরজ বা ফাইভজি নেটওয়ার্ক না থাকলেও ব্যবহারকারীরা কল করতে পারে। আইফোন ১৩ -এ কোয়ালকম কাস্টমাইজড X৬০ বেসব্যান্ড চিপ থাকতে পারে, এটি স্যাটেলাইট যোগাযোগ সমর্থন করে।

যদি আইফোন ১৩ এ এই বৈশিষ্ট্যটি থাকে তবে এটি ব্যবহারকারীদের কাছে আরও আকর্ষণীয় হবে। এই ফোনটি বেশ আকর্ষণীয় হবে বলে আশা করা হচ্ছে, বিশেষ করে যারা সেলুলার সার্ভিস নেই এবং যারা ভ্রমণ করতে ভালোবাসেন তাদের কাছে বা কাছাকাছি এলাকায় বসবাস করেন।

ইলন মাস্কের কোম্পানি স্পেসএক্স সম্প্রতি স্টারলিঙ্ক স্যাটেলাইট মহাকাশে পাঠিয়েছে। এই প্রযুক্তির সাহায্যে বিশ্বের যে কোন স্থান থেকে ব্রডব্যান্ড সেবা পাওয়া সম্ভব। যাইহোক, স্পেসএক্সই একমাত্র উপগ্রহ নয় যা নিম্ন পৃথিবীর কক্ষপথ ব্যবহার করে কাজ করে। গ্লোবালস্টারও সেই তালিকায় রয়েছে।

প্রযুক্তি এবং পরিষেবা কভারেজের জন্য, অ্যাপল লিও স্যাটেলাইট যোগাযোগ পরিষেবা প্রদানকারী গ্লোবালস্টারের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করতে পারে, কুও বলেছেন। গ্লোবালস্টার বহু বছর ধরে ভয়েস সার্ভিসের জন্য এই উচ্চতায় কয়েক ডজন স্যাটেলাইট পরিচালনা করছে।

এই পদ থেকে সরে যাওয়ার পর তিনি কী করবেন তা এই মুহূর্তে অজানা। যাইহোক, এটি জানা যায় যে এই বহু প্রতীক্ষিত ফোনটি ১৪ সেপ্টেম্বর থেকে আত্মপ্রকাশ করতে পারে। ২৪ সেপ্টেম্বর বিক্রয় শুরু হতে পারে। প্রযুক্তি সাইটগুলির মতে, অ্যাপল চার ধরনের নতুন ফোন আনতে চলেছে। আইফোন ১৩, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স এবং আইফোন ১৩ মিনি।

Jannat Tia

Hey! I'm Jannat Tia. Bangladeshi Content creator and Content writer. I would like to write about trending topic and news of National and International

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button