কোহলির ইতিহাস সৃষ্টি, রান পাহাড়ে এগিয়ে থেকে বিরতিতে ভারত !!

উইকেট আগলে ধরে রানের চাকা ছুটাতে ছুটাতে ভারতের হয়ে দিবারাত্রির টেস্টে শতক তুলে নেন ভিরাট কোহলি। সেই সাথে তুলে নেন ক্যারিয়ারের ২৭তম সেঞ্চুরি। ক্রিকেটের সত্যিকারের রাজা। এবার প্রথম ভারতীয় হিসেবে গোলাপি বলে সেঞ্চুরি হাঁকিয়ে স্থায়ী ইতিহাসে জায়গা করে নিলেন তিনি। কারণ প্রথম সেঞ্চুরির রেকর্ড কেউ ভাঙতে পারে না। আজ ম্যাচের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ১৫৯ বলে ১২ বাউন্ডারিতে তিন অংক স্পর্শ করেন কোহলি।

আজ শনিবার (২৩ নভেম্বর) ঐতিহাসিক দিবা-রাত্রির টেস্টের দ্বিতীয় দিনে দ্রুত ঘুরছে স্বাগতিক ভারতের রানের চাকা। দুই অপরাজিত ব্যাটসম্যন আজিঙ্কা রাহানে এবং ভিরাট কোহলি চতুর্থ উইকেটে বড় জুটি গড়ার পথেই ছিলেন। ৬৯ বলে ৫১ রান করা আজিঙ্কা রাহানেকে ফিরিয়ে আজ দিনের প্রথম সাফল্য এনে দেন তাইজুল ইসলাম। এরই সঙ্গে ভাঙে ৯৯ রানের দারুণ এক জুটি। এরপরই রবীন্দ্র জাদেজাকে নিয়ে ম্যাচের চাকা সচল রেখে মধ্যাহ্নভোজের বিরতিতে যান বিশ্ব ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যান ভিরাট।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৭৬ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৮৯ রান। ব্যাটসম্যান হিসেবে মাঠে আছেন ভিরাট কোহলি (১৩০) ও জাদেজা (১২*) এর আগে, গত শুক্রবার (২২ নভেম্বর) ৩ উইকেটে ১৭৪ রান তুলে প্রথম দিন শেষ করে ভারত। তাদের শুরুটা ছিল সাবধানী। দুর্দান্ত ফর্মে থাকা মায়াঙ্ক আগরওয়ালকে ১৪ রানে মেহেদী মিরাজের দুর্দান্ত ক্যাচে পরিণত করেন আল আমিন হোসেন। চা বিরতির পর নিজের প্রথম ওভারেই রোহিত শর্মাকে (২২) ফিরিয়ে দেন এবাদত হোসেন। এরপর ৯৪ রানের জুটি গড়েন চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলি। সেই এবাদতই তৃতীয় উইকেটের এই জুটি ভাঙেন চেতেশ্বর পূজারাকে (৫৫) সাদমানের তালুবন্দি করে। ৭৬ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন কোহলি। ভারত অধিনায়কের সঙ্গী হন আজিঙ্কা রাহানে। দুজনের অবিচ্ছিন্ন ৩৭ রানের জুটিতে শেষ হয় প্রথম দিনের খেলা।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *