কোহলির মাঝে ইমরানের ছায়া দেখছেন শোয়েব !!

গেল দশকের সেরা টেস্ট একাদশ বাছাই করেছে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড (সিএ)। কোহলিকে দলটির অধিনায়ক করেছেন তারা। এবার পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার বিরাটকে প্রশংসায় ভাসালেন বিশ্বকাপজয়ী পাক অধিনায়ক ইমরান খানের সঙ্গে তুলনা করেছেন তিনি।

শোয়েব আখতার বলেন, কোহলি ফিটনেস নিয়ে সচেতন। তার দলের সদস্যরা তাকে অনুসরণ করে। সবাই যদি মনে করে, অধিনায়ককে খুশি করার সুযোগ একবারই পাওয়া যায়, তা হলে সেরাটাই দেবে তারা। ইমরান খানের সময়ও একই রকম ঘটত।

নিজের ইউটিউব চ্যানেলে তিনি বলেন, ইমরান খান যখন অধিনায়ক ছিলেন, তখন একই ব্যাপার দেখতাম। উনি মাঠে নেমে কারও কথা শুনতেন না। প্রথমেই পুরো মাঠ ১০ বার ঘুরতেন। এর পর ২০-২৫ বার স্প্রিন্ট টানতেন। সবশেষে নেটে ৩ ঘণ্টা বল করতেন। দলের বাকিদের জন্যও একই রুটিন ছিল।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, ইমরান হয়তো খুব কৌশলী অধিনায়ক ছিলেন না। কিন্তু উনি জানতেন কীভাবে ম্যাচ উইনারদের নিয়ে দল বানাতে হয়।

শোয়েব মনে করেন, কোহলির মধ্যে অধিনায়ক ইমরানের সেই তীব্রতা রয়েছে। তার দলও একই রাস্তায় হাঁটছে। সর্বকালের দ্রুততম গতির বোলারের মন্তব্য, ভারত কঠিন মানসিকতার অধিনায়ক পেয়েছে। যে মাঠে নিজেকে উজাড় করে দেয় এবং প্রচুর রান করে।

দশক সেরা টেস্ট বিশ্ব একাদশ:

অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কেন উইলিয়ামসন, স্টিভ স্মিথ, বিরাট কোহলি (অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স, বেন স্টোকস, ডেল স্টেইন, স্টুয়ার্ট ব্রড, নাথান লায়ন ও জেমস অ্যান্ডারসন।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *