কোয়ারেন্টাইনে থেকেও মোবাইলে সেবা দিচ্ছেন ডা. ফেরদৌস !!

করোনায় আ’ক্রান্ত রোগীদের চিকিৎসা দিতে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক থেকে দেশে ফেরা ডা. ফেরদৌস খন্দকার রাজধানীর ব্র্যাক ট্রেনিং সেন্টারে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন। এ কারণে বাস্তবায়ন করতে পারেননি নিজের চাওয়া। তার ইচ্ছে ছিল চিকিৎসক টিম নিয়ে মানুষের বাড়ি বাড়ি গিয়ে চিকিৎসাসেবা দেবেন। তার সেই পরিকল্পনা বিমানবন্দরেই ভেস্তে যায়। অ্যান্টিবডি টেস্টে পজিটিভ আসার পরও বিমানবন্দর থেকে তাকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

বর্তমানে ওই সেন্টারের একটি কক্ষে বসে তিনি মোবাইলে করোনায় আ’ক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিচ্ছেন। গত দুই দিনে সকাল থেকে গভীর রাত পর্যন্ত শতাধিক রোগীকে তিনি সেবা দিয়েছেন।মঙ্গলবার বিকেলে মোবাইলে ডা. ফেরদৌস বলেন, চেয়েছিলাম বাংলাদেশে পৌঁছে আমার সাধ্যমতো মানুষের বাড়ি বাড়ি গিয়ে করোনায় আ’ক্রান্ত কিংবা উপসর্গ আছে এমন রোগীদের চিকিৎসাসেবা দেব।

সেই পরিকল্পনা অনুসারে বাংলাদেশের তরুণ চিকিৎসকদের একটি তালিকাও তৈরি করেছিলাম। তাঁরা নিবন্ধনের মাধ্যমে স্বেচ্ছায় করোনা রোগীদের চিকিৎসা দিতে প্রস্তুত হয়েছিলেন। কিন্তু বিমানবন্দরে নেমে ষড়যন্ত্রের মুখে পড়ে গেলাম। অ্যান্টিবডি পজিটিভ থাকার পরও আমাকে কোয়ারেন্টিনে রাখা হলো। এখানে ১৪ দিন বসে থেকে তো সময় নষ্ট করতে পারি না। তাই মোবাইলে অডিও কলের মাধ্যমে যতটা পারছি মানুষকে সেবা দিয়ে যাচ্ছি।

তিনি বলেন, দেখুন, আমার কাছে প্রতিটি সেকেন্ড মূল্যবান। ১৪ দিন মাঠে কাজ করতে পারলে অনেক রোগীর সেবা দিতে পারতাম। আমি একজন চিকিৎসক। মানুষের সেবা দেওয়াই আমার কাজ। আমার সময়গুলো নষ্ট করবেন না। আমাকে মানুষের সেবা করতে দিন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কান পর্যন্ত আমাকে নিয়ে ছড়ানো গুজব আর মিথ্যাচারের বিষয়গুলো পৌঁছলে, একমুহূর্তও আমাকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে না রেখে তিনি মানুষের সেবায় পাঠিয়ে দিতেন। তাঁর কাছে সত্য তথ্যটা পৌঁছানো হচ্ছে না।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *