কোয়ারেন্টিন থেকে পালালো যুবক, দু’দিন দিন পর জানা করোনায় আ’ক্রান্ত !!

ঠাকুরগাওয়ের পীরগঞ্জে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে পালিয়ে যাওয়ার দু’দিন দিন পর জানা গেল ঢাকা ফেরত এক যুবক করোনা ভা’ইরাসে আ’ক্রান্ত। এরই মধ্যে নিজবাড়ি সহ আশপাশে ঘুড়ে বেড়িয়েছেন। মেশেন অনেকের সাথেই।শুক্রবার সন্ধায় করোনা পজেটিভ রিপোর্ট আসার পর তাকে হাসপাতালের আইসলোশন ওয়ার্ডে নেওয়া হয়েছে। শনিবার দুপুরে লকডাউন করা হয়েছে তার বাড়ি।এতে শঙ্কায় রয়েছেন এলাকাবাসী। তবে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে ঐ যুবকের পালানোর কথা অস্বীকার করেছেন স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য কেন্দ্র ও এলাকাবাসি সুত্রে জানা যায়, পীরগঞ্জ পৌর শহরের রঘুনাথপুর মহল্লার পচুর বস্তির সাগর নামে এক যুবক ঢাকা বাড়িতে আসেন গত মঙ্গলবার। খবর পেয়ে পরদিন বুধবার তাকে পৌর শহরের সবুজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয় উপজেলা স্বাস্থ্য বিভাগ এবং সেদিনই তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুরে পাঠানো হয়। সেদিন থেকে ঐ যুবক সবুজ স্কুলে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার কথা থাকলেও নমুনা সংগ্রহের পর বৃহস্পতিবার তিনি সেখান থেকে লুকিয়ে নিজ বাড়িতে চলে যান। স্বাধীনভাবে চলাফেরা করেন বাড়ি সহ আশপাশে। মেশেন অনেকের সাথেই।

শনিবার সন্ধায় তার করোনা পজেটিভ রিপোর্ট পাওয়া যায়। এর পরই তাকে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের আইসলোশন ওয়ার্ডে নেওয়া হয়। বিষয়টি জানার পর ঐ এলাকার লোকজনের মধ্যে উৎকন্ঠা দেখা দিয়েছে। সেখানকার বাসিন্দা জাসদ নেতা দীপেন রায় বলেন, সাগর নিজ বাড়িতে থেকে এলাকায় অবাধে চলাফেরা করেছে। অনেকের সাথে মিশেছে। এ নিয়ে তারা শঙ্কায় রয়েছেন।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল জব্বার বলছেন, ঐ যুবক প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিনেই ছিল। পালিয়ে যায়নি। তবে কাপড় চোপড় আনার জন্য নিজ বাড়িতে গিয়েছিল মাত্র। তার বাড়ি লকডাউন করা হয়েছে। রবিবার ঐ যুবকের বাড়ির অন্যান্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *