ক্যাসিনোকাণ্ডে পলাতক দুই ভাই সি আইডির হাতে গ্রেফতার !!

ক্যাসিনো কাণ্ডের অন্যতম আলোচিত মতিঝিলের দুই ভাই এনু ভূইয়া ও রূপম ভূইয়াকে গ্রেফতার করেছে সিআইডি। সোমবার (১৩ জানুয়ারি) সকালে কেরাণীগঞ্জ থেকে গ্রেফতার করা হয় তাদের। এনামুল হক এনু ওরফে এনু ভূইয়া গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রুপন ভূঁইয়া যুগ্ম-সাধারণ সম্পাদক।

সিআইডির ডিআইজি ইমতিয়াজ আহমেদ জানান, ক্যাসিনো বিরোধী অভিযানের পর দুই ভাই পালিয়ে কক্সবাজার গিয়েছিল। সেখান থেকে মিয়ানমার যেতে চেয়েছিল তারা। তবে পারেনি। তিনি আরও জানান, তাদের নামে চারটি মামলা আছে। তাদের বিপুল পরিমাণ সম্পত্তি। এরমধ্যে, জমিসহ বাড়ি ২২টি, ৯১ টি ব্যাংক হিসাব যেখানে আছে ১৯ কোটি টাকা। এছাড়া তাদের ৫টি গাড়ি আছে। প্রচুর পরিমান টাকা তারা বাইরে পাঠিয়েছে। ভুয়া পাসপোর্ট বানিয়ে ভারতে যাওয়ার পরিকল্পনা ছিল তাদের।

তাদের গডফাদারদের খুঁজে বের করা হবে বলেও জানায় সিআইডি। গত বছরের ২৪ সেপ্টেম্বর শুদ্ধি অভিযানের সময় তাদের বাসায় অভিযান চালায় র‍্যাব। তখন তারা গা ঢাকা দেয়ায় তাদের গ্রেফতার করতে ব্যর্থ হয় আইনশৃঙ্খলা বাহিনী। অভিযানে তাদের বাসা থেকে নগদ এক কোটি টাকা, ৭২০ ভরি স্বর্ণ ও ৫টি আগেয়াস্ত্র জব্দ করে র‍্যাব। পরে ২৩ অক্টোবর তাদের বিরুদ্ধে দুটি আলাদা মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। র‍্যাব জানায়, ভল্টে টাকা রাখার জায়গা না হওয়ায়, টাকা স্বর্ণে কনভার্ট করতেন তারা।

সূত্রঃ বিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *