ক্লাস ফাঁকি দিয়ে পার্কের জঙ্গলে ছাত্র-ছাত্রীদের আড্ডা – এরপর যা ঘটলো…

স্কুল-কলেজ ফাঁকি দিয়ে চাঁদপুরের ফরিদগঞ্জের ‘শিশু পার্কে’ আড্ডা দিচ্ছিলো শিক্ষার্থী ও যুবক যুবতীরা। এমন সময় ওই পার্কে অভিযান চালিয়ে ১৫ জন ছেলে শিক্ষার্থী ও সাতজন মেয়ে শিক্ষার্থীকে ডেকে নেন ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রকিব এবং আড্ডার কারণ জানতে চান। কিন্তু শিক্ষার্থী ও যুবক যুবতীরা এর কোনও সদুত্তর দিতে পারেননি।

অভিযোগ উঠেছে, সকাল সাড়ে ১০টা থেকে প্রায় আড়াইটা পর্যন্ত স্কুল-কলেজ-মাদরাসার এক শ্রেণির শিক্ষার্থী সেখানে আড্ডা দিচ্ছেন। নষ্ট করছেন জীবনের মূল্যবান সময়। কেউ চলে যান উত্তর দিকের জঙ্গলে। ছেলে-মেয়ে গেছে শিক্ষা প্রতিষ্ঠানে এমন ভাবনায় নিশ্চিন্ত অভিভাবক। কিন্তু এমন অভিভাবকের অধিকাংশই জানেন না-ছেলে-মেয়েরা ক্লাশ ফাঁকি দিয়ে জীবনের মূল্যবান সময় কোথায় হারিয়ে ফেলছে। এ নিয়ে ক্ষোভ বাড়ছিলো প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর মধ্যে। কিন্তু সাহস করে কেউই কিছু বলছেন না। ফলে দিনদিন ক্ষোভ বাড়তে থাকে এলাকার লোকজনদের।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রকিব বিষয়টি আমলে নিয়ে ওই পার্কে অভিযান চালান। খুঁজে বের করেন ১৫ জন ছেলে ও সাত জন মেয়ে শিক্ষার্থীদের। তারা কে, কোন শিক্ষা প্রতিষ্ঠানে পড়েন-এটাও স্বীকার করেন শিক্ষার্থীরা। তাদের স্বীকারোক্তি পাওয়ার পর ওসি আব্দুর রকিব তাদের তাৎক্ষণিক কাউন্সিলিং করেন। পরে, তাদের সুন্দর ভবিষ্যৎ জীবনের নানান সম্ভাবনার দিক ও আড্ডার কুফল সম্পর্কে বুঝিয়ে বাড়ি পাঠিয়ে দেন তিনি।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *