ক্ষমতা হারাল বিজেপি, কংগ্রেসকে মমতার অভিনন্দন !!

এবার ঝাড়খণ্ডে বিধান সভা নির্বাচনে বিজেপিকে হটিয়ে ক্ষমতায় আসছে কংগ্রেস, ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) ও রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) জোট।

আজ ২৩ ডিসেম্বর সোমবার ভোট গণনার শুরু থেকেই দু’পক্ষের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই শুরু হয়। কিন্তু, সময় যত গড়াতে থাকে ততই ভোটের ফলাফল কংগ্রেস জোটের দিকেই ঝুঁকতে থাকে। ধীরে ধীরে স্পষ্ট হয়ে যায় পালাবদলের ইঙ্গিত। ঝাড়খণ্ড বিধানসভায় মোট আসন ৮১টি। সরকার গঠন করতে প্রয়োজন ৪১।

ফলাফল: ভারতীয় জনতা পার্টি (বিজেপি)- ২৫

কংগ্রেস (১৫)+ ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) (৩০) + রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি) ১ – ৪৬, অল ঝাড়খণ্ড স্টুডেন্টস ইউনিয়ন (আজসু)- ৩, ঝাড়খণ্ড বিকাশ মোর্চা (জেভিএম)- ৩, জনতা দল ইউনাইটেড (জেডিইউ)- ০

অন্যান্য- ৪

এদিকে ফলাফল স্পষ্ট হতে শুরু করার সঙ্গে সঙ্গেই রাজ্যের বিভিন্ন জায়গাতেই জোটের সমর্থকরা বিজয় উল্লাস করা শুরু করে। কোথাও জেএমএম ও কংগ্রেস কর্মী-সমর্থকদের মধ্যে মিষ্টিমুখ শুরু হয়ে যায়। আবার কোথাও বাজি ফোটাতে শুরু করেন কংগ্রেস ও জেএমএম সমর্থকরা।

ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচন নিয়ে বুথ ফেরত জরিপের বেশিরভাগই এবার বিজেপির থেকে কংগ্রেস-জেএমএম-আরজেডি জোটকেই এগিয়ে রেখেছিল। রাজ্যের একক সংখ্যাগরিষ্ঠ দল হওয়ার পথে হেমন্ত সোরেনের জেএমএম।

এদিকে টুইট করে মমতা লেখেন, ‘হেমন্ত সোরেন, আর এল ডি ও কংগ্রেসকে জয়ের জন্য অভিনন্দন। ঝাড়খণ্ডের মানুষ তাঁদের ইচ্ছে পূরণের জন্য আপনাদের উপর আস্থা রেখেছে। ঝাড়খণ্ডের সব ভাই ও বোনেদের জন্য রইল আমার শুভকামনা। সিএএ ও এনআরসি-র ক্ষোভের মধ্যেই সেখানে নির্বাচন হয়েছে। এই রায় জনগণের পক্ষে গিয়েছে।’

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *