কয়লাখনি দুর্নীতি মামলায় খালেদা জিয়ার আইনজীবীদের আবেদন মঞ্জুর করলো আদালত !!

আজ সোমবার বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আদালতে হাজির না করায় অভিযোগ গঠনের শুনানি পেছালো। এ মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ২৯ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

আজ ১৭ ফেব্রুয়ারি সোমবার ঢাকার কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারের পাশে দুই নম্বর ভবনে অবস্থিত অস্থায়ী বিশেষ জজ আদালতের বিচারক এ এস এম রুহুল ইমরান শুনানি শেষে এ আদেশ দেন।এদিকে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার মামলাটির অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য আবেদন করেন।

এদিকে শুনানিতে তিনি বলেন, ‘মামলাটি অভিযোগ গঠনের শুনানির জন্য ১৭ ফেব্রুয়ারি সোমবার দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে আদালতে হাজির করা হয়নি। সেজন্য অভিযোগ গঠনের শুনানি পেছানোর আবেদন করছি। এরপর বিচারক আবেদনটি মঞ্জুর করে পরবর্তী শুনানির জন্য ২৯ মার্চ নতুন দিন ধার্য করেন।’

এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে দুদকের আইনজীবী মোশারফ হোসেন কাজল উপস্থিত ছিলেন। খালেদা জিয়ার আরেক আইনজীবী হান্নান ভূইয়া গণমাধ্যমকে এসব তথ্য জানান।

এদিকে মামলার অভিযোগ থেকে জানা যায়, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি থেকে কয়লা উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণের ঠিকাদার নিয়োগে অনিয়ম করা হয়। এই অনিয়মের মাধ্যমে রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়। ওই বছরের ৫ অক্টোবর ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *