খালেদার জামিন আবেদন খারিজ, যা জানালেন আইনমন্ত্রী !!

বিএনপি বলেছে, আদালতে যে মেডিকেল রিপোর্ট উপস্থাপন করা হয়েছে সেটি সঠিক নয়-এমন প্রশ্নের জবাবে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, গত শুনানির প্রথম দিন তারা আদালত কক্ষে তাণ্ডব সৃষ্টি করেছিল। আমি তখন বলেছিলাম, যখনই এমন কিছু হয় যেটা তাদের পক্ষে যায় না, তা যত যুক্তিযুক্ত থাকুক না কেন এটা ওনারা (বিএনপি) অভ্যাসগতভাবে বলেন ঠিক না। এই ক্ষেত্রে ৬ জন ডাক্তার পরীক্ষা করে তাদের মতামত দিয়েছে বলে আমি শুনেছি। তারা (বিএনপি নেতা) কেউ ডাক্তার না।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকেলে সচিবালয়ে নিজ দফতরে ব্রিফিংকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, পছন্দমত রিপোর্ট যেটি হবে না, সেটাই ভুল বলে বিএনপি। তাদের পছন্দমত যদি অন্যায় কিছু হয়, সেটা সঠিক বলে তারা। এর উপরে ভরসা করে কেউ সিদ্ধান্ত দিবে না। যে কাগজপত্র আছে সেটা দেখিয়ে উচ্চ আদালত নিশ্চয়ই সিদ্ধান্ত দিয়েছেন এবং আমি যেহেতু আইনের শাসনে বিশ্বাস করি, তাই মনে করি সর্বোচ্চ আদালত যে সিদ্ধান্ত দিয়েছেন সেটাই আমাকে মেনে নিতে হবে।

আইনমন্ত্রী বলেন, আদালতের কাছে তারা জামিন চেয়েছিলেন, জামিনের দরখাস্তের প্রেক্ষিতে গত ৫ তারিখ আদালত বলেছিলেন যে, একটি মেডিকেল রিপোর্ট তাদের সামনে উপস্থাপন করার জন্য এবং সেই মেডিকেল রিপোর্ট উপস্থাপন করার পরে সেটা বিবেচনা করবেন। আপিল বিভাগ এই মেডিকেল রিপোর্ট পড়েছেন এবং তারা তাদের বিবেচনায় দেখেছেন যে, এখানে চিকিৎসা করা যায়, এটা তাদের অবজারভেশনে আছে বলে আমি শুনেছি। তাই জামিনের আবেদন নাকচ করে দিয়েছেন বিজ্ঞ আপিল বিভাগ।

তিনি আরও বলেন, ৬ জন বিচারপতি এই সিদ্ধান্ত নিয়েছেন। তারা নিশ্চয়ই যথেষ্ট বিবেচনা করেছেন। আমরা যেহেতু আইনের শাসনে বিশ্বাস করি সেটা আমাদেরকে মানতে হবে। যে অবজারভেশন হয়েছে তার আলোকে বেগম খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজের কিছু করণীয় থাকলে তারা নিশ্চয়ই তা করবে।

সূত্রঃবিডি২৪লাইভ

Similar Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *